শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৪ ডিসেম্বর, ২০২০ ২৩:৪৪

টি-টেন লিগে বাংলাদেশের ৬ ক্রিকেটার

৬ বাংলাদেশের ক্রিকেটার হলেন তাসকিন আহমেদ, মোসাদ্দেক হোসেন, মুক্তার আলি, মেহেদি হাসান, আফিফ হোসেন ও নাসির হোসেন

ক্রীড়া প্রতিবেদক

ফিফটি থেকে টোয়েন্টি। এখন আবার টি-টেন। ক্রিকেটের ফরম্যাট দিনকে দিন ছোট হচ্ছে। টি-২০’র পর টি-১০ বেশ জনপ্রিয়তা পাচ্ছে। উত্তেজনা বাড়ছে দর্শকদের মধ্যে। ২০২১ নতুন বছরের শুরুতেই মাঠে গড়াচ্ছে টি-টেনের চতুর্থ আসর। টুর্নামেন্টে ডাক পেয়েছেন বাংলাদেশের ছয় ক্রিকেটার। ৮ দলের টুর্নামেন্টের প্লেয়ার ড্রাফট হয়েছে বুধবার। ড্রাফটে ডাক পাওয়া ৬ বাংলাদেশের ক্রিকেটার হলেন তাসকিন আহমেদ, মোসাদ্দেক হোসেন, মুক্তার আলি, মেহেদি হাসান, আফিফ হোসেন ও নাসির হোসেন।

নাসিরকে দলে নিয়েছে পুনে ডেভিলস। তার দলের আইকন ক্রিকেটার শ্রীলঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা। সঙ্গে আছেন মোহাম্মদ আমির, স্যাম বিলিংস, চাথারা কাপুসেকারা, অজন্তা মেন্ডিসের মতো তারকারা। বাংলাদেশের সবচেয়ে বেশি তিন ক্রিকেটার নিয়েছে মারাঠা অ্যারাবিয়ান্স। এই দলে আছেন তাসকিন আহমেদ, মোসাদ্দেক হোসেন ও মুক্তার আলি। অধিনায়কের দায়িত্ব পেয়েছেন আইকন ক্রিকেটার পাকিস্তানের অলরাউন্ডার শোয়েব মালিক। এছাড়া মোহাম্মদ হাফিজ, লরি ইভান্স, প্রবীণ তাম্বের মতো পরিচিত মুখ।  বাংলা টাইগার্সে এবার বাংলাদেশি ক্রিকেটারের সংখ্যা কম। দুই অফস্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান ও আফিফ হোসেনকে। তাদের আইকন ক্রিকেটার লঙ্কান পেসার ইমরু উদানা। এছাড়া দলে আছেন আন্দ্রে ফ্লেচার, জনসন চার্লস, মুজিব উর রহমান।

শুধু তাই নয়, টুর্নামেন্টে দেখা মিলবে ক্রিস গেইল, শহীদ আফ্রিদি, সুনীল নারিন, কাইরন পোলার্ড, ইমরান তাহির, মোহাম্মদ নবী, আন্দ্রে রাসেল, নিকোলাস পুরান ওহাব রিয়াজদের মতো টি-২০ সুপার স্টাররা। ২৮ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত টুর্নামেন্ট চলবে। সবগুলো ম্যাচ হবে দুবাইয়ের আবু জায়েদ স্টেডিয়ামে।


আপনার মন্তব্য