শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ০০:১৩

৩৬ ছক্কার রোমাঞ্চকর এক ম্যাচ

ক্রীড়া ডেস্ক

৩৬ ছক্কার রোমাঞ্চকর এক ম্যাচ

এক-দুটি নয়, গোটা ম্যাচে ছক্কা ছিল ৩৬টি। নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা ৩৬টি ছক্কা হাঁকিয়ে অন্য উচ্চতায় নিয়ে যান ডুনেডিনের ম্যাচটিকে। ম্যাচে দুই দলই পাল্লা দিয়ে ১৮টি করে ছক্কা মেরেছে। কিন্তু দিন শেষে রোমাঞ্চকর ম্যাচটি ৪ রানে জিতে সিরিজে এগিয়ে গেছে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। যদিও সিরিজের ম্যাচ বাকি এখনো তিনটি। ছক্কার ম্যাচটিতে আবার আন্তর্জাতিক টি-২০ ক্যারিয়ারে সবচেয়ে বেশি ছক্কা মারার রেকর্ড গড়েছেন মার্টিন গাপটিল।

গতকাল ৯৭ রানে ইনিংসে ছক্কা মেরেছেন ৮টি। এতেই তিনি পেছনে ফেলেছেন ভারতের রোহিত শর্মাকে। ৯২ ইনিংসে গাপটিলের ছক্কা ১৩২টি। এতদিন ১২৭ ছক্কা মেরে সবার উপরে ছিলেন রোহিত। পরের তিন স্থানে ইংল্যান্ডের বিশ্বকাপ চ্যাম্পিয়ন অধিনায়ক ওয়েইন মরগানের ছক্কা ৯৪ ইনিংসে ১১৩টি, কলিন মুনরোর ৬২ ইনিংসে ১০৭ এবং ক্রিস গেইলের ৫৪ ইনিংসে ১০৫টি ছক্কা।

প্রথমের ব্যাট করে ব্ল্যাক ক্যাপসরা দুই হাফ সেঞ্চুরিতে ২০ ওভারে ৭ উইকেটে ২১৯ রান করে। ২০ রানে প্রথম উইকেট পতনের পর দ্বিতীয় উইকেট জুটিতে গাপটিল ও উইলিয়ামসন যোগ করে ১১.১ ওভারে ১৩১ রান। গাপটিল ৯৭ রান করেন মাত্র ৫০ বলে ৮ ছক্কা ও ৬ চারে। উইলিয়ামসন ৫৩ রান করেন ৩৫ বলে ২ চার ও ৩ ছক্কায়।

তবে জেমস নিশাম ব্যাট চালিয়েছে ঝড়ো গতিতে। ১৬ বলের ৪৫ রানের ইনিংসে ছিল ৬ ছক্কা। ২২০ রানের টার্গেটে অস্ট্রেলিয়ার ইনিংস থেমে যায় ২০ ওভারে ৮ উইকেটে ২১৫ রানে। সর্বোচ্চ ৭৮ রান করেন মার্কাস স্টয়নিস। ৩৭ বলের ইনিংসে ছিল ৫ ছক্কা ও ৭ চার। ড্যানিয়েল স্যামস ১৫ বলে ৪১ রান করেন ২ চার ও ৪ ছক্কায়। নিউজিল্যান্ডের পক্ষে ৫০ নম্বর ম্যাচ খেলতে মিচেল স্যান্টনার ৪ উইকেট নেন ৩১ রানের খরচে।


আপনার মন্তব্য