শিরোনাম
প্রকাশ : বুধবার, ১০ মার্চ, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৯ মার্চ, ২০২১ ২৩:৪৬

ওয়ানডে সিরিজে নেই উইলিয়ামসন

ক্রীড়া ডেস্ক

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-২০ সিরিজ খেলেছেন কেন উইলিয়ামসন। খুব মন্দ ব্যাটিংও করেননি। পাঁচ ম্যাচ সিরিজে একটি মাত্র হাফসেঞ্চুরি ছিল তার। তবে টেস্ট ক্রিকেটে দারুণ ফর্মে নিউজিল্যান্ড অধিনায়ক। পাকিস্তানের বিপক্ষে একটি ডাবল সেঞ্চুরি, একটি সেঞ্চুরি করেন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও ডাবল সেঞ্চুরি করেন। বিশ্বের অন্যতম সেরা এই ব্যাটসম্যান বাঁ কনুইয়ের ইনজুরির জন্য বাংলাদেশের বিপক্ষে খেলতে পারবেন না। যা তামিম, মাহমুদুল্লাহদের জন্য স্বস্তির খবর। কিউই অধিনায়কের কনুইয়ের চোট এতটাই মারাত্মক যে, সুস্থ হয়ে ব্যাটিং করতে ১০-১২ দিন লাগবে। খেলার মতো পুরোপুরি ফিট হতে তিন সপ্তাহ লাগবে।

 এরফলে ২০ মার্চ শুরু তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলতে পারবেন না উইলিয়ামসন। এমনকি টি-২০ সিরিজ না খেলার সম্ভাবনাও রয়েছে তার। অবশ্য টি-২০ সিরিজেও তাকে না দেখা যাবে। ব্যস্ত সূচি এবং আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড উইলিয়ামসনকে বিশ্রাম দেওয়ার পরিকল্পনা রয়েছে। এছাড়া আইপিএলের জন্যও তাকে না পাওয়ার সম্ভাবনা ছিল। নিউজিল্যান্ড ক্রিকেট দলের কোচ গ্যারি স্টিড বলেন, ‘কেন (উইলিয়ামসন) দেশের হয়ে খেলতে ভালোবাসে, সরে দাঁড়ানোর সিদ্ধান্ত তাই সহজ ছিল না। কিন্তু একজন ব্যাটসম্যানের সামনের কনুই তার খেলার জন্য খুব গুরুত্বপূর্ণ। চোটের যেহেতু উন্নতি হচ্ছে না, এটা স্পষ্ট যে কিছু একটা করতে হতোই। সামনে মে-জুনে ইংল্যান্ড সফর আছে, আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল আছে। আমরা নিশ্চিত করতে চাই, কেন সে সবের জন্য যেন পুরো ফিট থাকে এবং জ্বলে উঠতে পারে।’