শিরোনাম
প্রকাশ : সোমবার, ১৯ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৮ এপ্রিল, ২০২১ ২২:৪০

সংক্ষিপ্ত

Google News

অক্টোবরে ঢাকায় চ্যাম্পিয়ন্স ট্রফি

করোনাভাইরাসে দুবার স্থগিত হয়েছে। এখন এশিয়ান হকি ফেডারেশন আয়োজনের প্রস্তুতি নিতে বলেছে বাংলাদেশকে। ১ অক্টোবর থেকেই ঢাকায় এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির খেলা হবে। বাংলাদেশ হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. ইউসুফ জানান, ১-৯ অক্টোবর মওলানা ভাসানী স্টেডিয়ামে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি অনুষ্ঠিত হবে। বাংলাদেশে দুবার এশিয়া কাপ ও জুনিয়র এশিয়া কাপ হয়েছে। চ্যাম্পিয়ন্স ট্রফির মতো বড় আসর এই প্রথম। স্বাগতিক হিসেবে বাংলাদেশও এ খেলার সুযোগ পাচ্ছে।

 

এসি মিলানের জয় জুভেন্টাসের হার

ইতালিয়ান সিরি এ লিগে জয় পেয়েছে এসি মিলান। গতকাল তারা নিজেদের মাঠে জেনোয়াকে ২-১ গোলে হারিয়েছে। এসি মিলানের পক্ষে রেবিচ একটি গোল করেন। এছাড়াও জেনোয়ার সামাচ্চা আত্মঘাতী গোল করে এসি মিলানকে জয় উপহার দেন। এ জয়ে ইতালিয়ান সিরি এ লিগে ৬৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে অবস্থান করছে এসি মিলান। ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইন্টার মিলান। গতকাল জুভেন্টাসকে ১-০ গোলে হারিয়েছে আটলান্টা।

 

ছুটছে পিএসজির মেয়েরাও

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে নেইমারদের দল পিএসজি সেমিফাইনাল নিশ্চিত করেছে। পিছিয়ে নেই পিএসজির মেয়েরাও। নারী চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে পিএসজি ২-১ গোলে হারিয়েছে লিওকে। প্রথম লেগে ঘরের মাঠে ১-০ গোলে হেরেছিল পিএসজি। দুই লেগ মিলিয়ে ব্যবধান দাঁড়ায় ২-২। তবে অ্যাওয়ে গোল বেশি করায় সেমিতে পৌঁছে গেছে পিএসজির মেয়েরা। শেষ চারের লড়াইয়ে পিএসজি বার্সেলোনার মুখোমুখি হবে। বার্সার মেয়েরা কোয়র্টারে হারিয়েছে ম্যানসিটিকে।

 

জিম্বাবুয়ে দলে তিন নবাগত

দারুণ ছন্দে রয়েছে পাকিস্তান। দক্ষিণ আফ্রিকাকে তাদের ঘরের মাটিতে ওয়ানডে ও টি-২০ সিরিজে হারিয়েছে পাকিস্তান। এখন জিম্বাবুয়েতে খেলবে তিন ম্যাচের টি-২০ সিরিজ। করোনাকালে এই প্রথম কোনো আন্তর্জাতিক সিরিজ আয়োজন করছে জিম্বাবুয়ে। সিরিজের জন্য দেশটি ১৫ সদস্যেও স্কোয়াড ঘোষণা করেছে। তাতে সুযোগ পেয়েছেন তিন নতুন মুখ ১৯ বছর বয়সী ব্যাটসম্যান তাদিওয়ানাশে মারুমানি এবং দুই বোলার পেসার তানাকা শিভানগা ও স্পিনার তাপিওয়া মুফুদজা। আগামী ২১, ২৩ ও ২৫ এপ্রিল হারারে স্পোর্টস ক্লাবে দর্শকশূণ্য স্টেডিয়ামে হবে সিরিজের তিন ম্যাচ।

জিম্বাবুয়ে: শন উইলিয়ামস (অধিনায়ক), রায়ান বার্ল, রেগিস চাকাভা, তানাকা চিভানগা, ক্রেইগ এরভিন, লুক জংউই, কামুনহুকামউই তিনাশে, মাধেভেরে ওয়েসলি, তাদিওয়ানশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, তাপিওয়া মুফুদজা, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড এনগারাভা, ব্রেন্ডন টেলর ও ডোনাল্ড তিরিপানো।

 

অ্যাটলেটিকোর গোল উৎসব

স্প্যানিশ লা লিগায় গোল উৎসব করেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। গতকাল এইবারকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে দিয়েগো সিমিওনের শিষ্যরা। অ্যাটলেটিকোর পক্ষে দুটি করে গোল করেন অ্যাঞ্জেল কোরেয়া এবং মারকোস লরেন্তে। এছাড়াও একটি গোল করেন ইয়ানিক ক্যারাসকো। এ জয়ে লা লিগার শীর্ষস্থানে ুুু পয়েন্ট নিয়ে দুইয়ে থাকা রিয়াল মাদ্রিদ গত রাতেই গেটাফের মুখোমুখি হয়েছে। জয় পেয়ে থাকলে অ্যাটলেটিকোর সঙ্গে ব্যবধান আবারও কমিয়ে এনেছে তারা।