সোমবার, ২৯ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

দিয়াবাতের নৈপুণ্যে মোহামেডানের জয়

ক্রীড়া প্রতিবেদক

জয়ে মোহামেডানের মৌসুম শুরু হবে এক সময়ে তা ছিল স্বাভাবিক। গত কয়েক বছর ধরে ঐতিহ্যবাহী দলের যে হাল তাতে শুরুতে জয় মানে সমর্থকদের স্বস্তির নিঃশ্বাস ফেলা। অনেক ঢাকঢোল পিটিয়েছিল নতুন মৌসুমে তারা শক্তিশালী দল গড়বে। তার ছিটেফোঁটার দেখাও মেলেনি। বরং আগের চেয়ে আরও দুর্বল দলে পরিণতি হয়েছে। যাক তারপরও ফেবারিটদের মতোই তারাও রিভিয়া স্বাধীনতা কাপে যাত্রা করেছে জয় দিয়ে। গতকাল কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ‘সি’ গ্রুপের ম্যাচে তারা ২-১ গোলে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে পরাজিত করে। চারজন বিদেশিকে রেজিস্ট্রেশন করা হলেও গতকাল মাঠে নামেন মালের সুলেমান দিয়াবাতে। এবারও তিনি দলকে নেতৃত্ব দিচ্ছেন। মূলত তারই নৈপুণ্যে সাদা-কালোরা পুরো পয়েন্ট সংগ্রহ করেছে।

৩৬ মিনিটে দিবালা একক প্রচেষ্টায় জালে বল পাঠান। প্রথমার্ধে আর কোনো গোল হয়নি। দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান দ্বিগুণ করে মোহামেডান। দিয়াবাতের পাস থেকে বল পেয়ে গোল করেন শাহেদ মিয়া। এরপর সহজ সহজ সুযোগ পেয়েও ব্যবধান বাড়াতে পারেনি। বরং ৭০ মিনিটে মুক্তিযোদ্ধার মিশওয়া গোল করেন। ২-১ গোলে জিতেই মাঠ ছাড়ে। সি গ্রুপের দ্বিতীয় ম্যাচে পিছিয়ে থেকেও জয় পেয়েছে সাইফ স্পোর্টিং। ২-১ গোলে হারিয়েছে বাংলাদেশ সেনাবাহিনীকে।

৪৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে মেহেদি সেনাবাহিনীকে এগিয়ে রাখে। দ্বিতীয়ার্ধে ৪ মিনিটের মাথায় পেনাল্টি থেকেই সাইফের পক্ষে সমতা ফেরান এমেকা। ৮১ মিনিটে মিরাজের আত্মঘাতী গোলে সেনাবাহিনী হেরে যায়।

সর্বশেষ খবর