শিরোনাম
মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২ ০০:০০ টা

দলের সঙ্গেই থাকছেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক

দলের সঙ্গেই থাকছেন সাকিব

মানসিক ও শারীরিক অবসাদের জন্য দক্ষিণ আফ্রিকা যেতে চাননি সাকিব আল হাসান। বিশ্রাম চেয়েছিলেন। ওয়ানডে ও টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ দল যখন দক্ষিণ আফ্রিকায়, তখনই তিনি সফরে যেতে রাজি হন। সবার শেষে সফরে যান। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দুটি খেলেও ফেলেছেন দেশসেরা অলরাউন্ডার। প্রথমটিতে আবার ম্যাচসেরা হয়েছেন। সিরিজের অবস্থা এখন ১-১। দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ জয়ের সম্ভাবনার জন্ম হয়েছে বাংলাদেশের। এজন্য ২৩ মার্চ সেঞ্চুরিয়ানে দিবা-রাত্রির ম্যাচটি জিততে হবে তামিমদের। কিন্তু মা, তিন সন্তান ও শ্বাশুড়ি অসুস্থ হওয়ায় সাকিবের না খেলার সম্ভাবনা দেখা দিয়েছিল। সিরিজের মাঝপথে দেশে ফেরার কথা ছিল সাকিবের। তবে শেষ মুহূর্তে সিদ্ধান্ত বদলে দলের সঙ্গেই থাকছেন তিনি। দক্ষিণ আফ্রিকার সেঞ্চুরিয়ান থেকে এক ভিডিও বার্তায় টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বলন, ‘সাকিবের পরিবারের সদস্যরা অসুস্থ। পারিবারিক বিষয়টি আমাদের দেখতেই হবে। এখন পর্যন্ত সে দলের সঙ্গেই আছেন। ইমার্জেন্সি কিছু হলে তখন ভাবা যাবে।’

সাকিবের মা শিরিন আক্তার, শাশুড়ি এবং তিন সন্তান অসুস্থ হয়ে ভর্তি ঢাকার দুটি হাসপাতালে। তার মা শিরিন আক্তার আগে থেকেই হার্টের সমস্যায় ভুগছেন। অবস্থার অবনতি হওয়ায় কিছুদিন আগে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয় তাকে। তার তিন সন্তানই অসুস্থ। ছেলে আইজাহ আল হাসান ও মেঝো মেয়ে ইরাম হাসান নিউমোনিয়ায় আক্রান্ত। বড় মেয়ে আলাইনা হাসান ঠান্ডা জ্বরে ভুগছেন। চারজন ভর্তি এভারকেয়ার হাসপাতালে। শাশুড়ি ভুগছেন ক্যান্সারে। তার চিকিৎসা চলছে সম্মিলিত সামরিক হাসপাতালে। সাকিবের পরিবার মার্কিন যুক্তরাষ্ট্রে থাকেন। বিপিএল চলাকালীন সাকিবের পরিবারের সদস্যরা ঢাকায় আসেন।

২০০৮ সালের পর সাকিব দক্ষিণ আফ্রিকার মাটিতে খেলছেন। সেঞ্চুরিয়ানে প্রথম ওয়ানডে ঐতিহাসিক জয়ের নায়ক ছিলেন সাকিব। ৩১৪ রানের ইনিংসে সাকিব করেছিলেন ৭৭ রান। তবে উইকেট পাননি বোলিংয়ে। জোহানেসবার্গে দ্বিতীয় ওয়ানডেতে ৬ বল খেললেও শূন্য রান করেন দেশসেরা অলরাউন্ডার। উইকেট পেয়েছিলেন মাত্র একটি। ওয়ানডে সিরিজ খেললেও এখনো নিশ্চিত নয় টেস্ট সিরিজ খেলা। ৩১ মার্চ-৪ এপ্রিল প্রথম টেস্ট ডারবানের কিংসমিডে এবং ৭-১১ এপ্রিল দ্বিতীয় টেস্ট পোর্ট এলিজাবেথে। ২০০২ সাল থেকে দক্ষিণ আফ্রিকার মাটিতে খেলছে বাংলাদেশ। ২০০৭ সালে টি-২০ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছিল বাংলাদেশ। এই প্রথম প্রোটিয়াসদের বিপক্ষে টেস্ট, ওয়ানডে ও টি-২০ ফরম্যাট মিলিয়ে জিতল টাইগাররা। একইসঙ্গে প্রথমবারের মতো দেশটির মাটিতে ওয়ানডে সিরিজ জয়ের সম্ভাবনা জেগেছে।

সর্বশেষ খবর