রবিবার, ১৭ এপ্রিল, ২০২২ ০০:০০ টা
ছুটি বাড়াতে স্বেচ্ছায় হলুদ কার্ড

নেতৃত্ব হারাচ্ছেন জামাল!

জামাল আগের দুই ম্যাচেও হলুদ কার্ড দেখেন। তাই প্রথম পর্বে শেষ ম্যাচে মুক্তিযোদ্ধার বিপক্ষে মাঠে নামা হয়নি। তৃতীয় লাল কার্ড পাওয়ার একটাই টার্গেট ছিল জামাল তার ছুটিটা লম্বা করতে পারবেন।

ক্রীড়া প্রতিবেদক

নেতৃত্ব হারাচ্ছেন জামাল!

ক্রিকেটে এখন তারকায় ছড়াছড়ি। ফুটবলে কাউকে তারকা বলা হলে তা কৌতুকে রূপ নেয়। যেখানে জার্সিতে নাম দেখে ফুটবলারদের চিনতে হয় সেখানে আবার তারকা কিসের? তারপরও দেশে এমন কয়েকজন আছেন যাদের পারফরম্যান্স চোখে পড়ার মতো। এদের মধ্যে জামাল ভূঁইয়ার নাম না বললেই নয়। ২০১২ সালে ডেনমার্ক প্রবাসী এ ফুটবলারের বাংলাদেশের ঘরোয়া আসরে অভিষেক। খেলেছেন শেখ জামাল, শেখ রাসেল, চট্টগ্রাম আবাহনী। কয়েক মৌসুম ধরে সাইফ স্পোর্টিংয়ের জার্সি পরে মাঠে নামছেন। নেতৃত্ব দিচ্ছেন দলকে। ২০১৩ সালে জাতীয় দলে সুযোগ পাওয়ার পর জামালকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। যোগ্যতা প্রমাণ করেই জাতীয় দলকে দীর্ঘদিন ধরে নেতৃত্বও দিচ্ছেন।

ফুটবলের দুর্দিনেও জামালকে মেগা স্টার বলে চিনে ও জানে। সেই ফুটবলারই এমন এক কাণ্ড ঘটিয়েছেন যা নিয়ে ফুটবলে বিতর্কের ঝড় বয়ে যাচ্ছে। বিষয়টিতে আবার নতুনত্বও আছে। রেফারির কাছে অনুরোধ করে হলুদ কার্ড দেখা। এমনই অভিযোগই উঠেছে তাঁর বিরুদ্ধে। সাইফের টিম ম্যানেজমেন্ট বিষয়টি খতিয়ে দেখেছে ঘটনাটি সত্য। ৩ এপ্রিল পেশাদার লিগে মুন্সিগঞ্জে সাইফ লড়েছিল উত্তর বারিধারার বিপক্ষে। ওই ম্যাচেই জামাল বার বার হলুদ কার্ড পেতে রেফারির কাছে অনুরোধ করেন।

শেষ পর্যন্ত তার আশা পূরণও হয়। লিগে নিয়ম আছে তিন ম্যাচে হলুদ কার্ড পেলে পরবর্তী ম্যাচে খেলতে পারবেন না। জামাল আগের দুই ম্যাচেও হলুদ কার্ড দেখেন। তাই প্রথম পর্বে শেষ ম্যাচে মুক্তিযোদ্ধার বিপক্ষে মাঠে নামা হয়নি। তৃতীয় লাল কার্ড পাওয়ার একটাই টার্গেট ছিল জামাল তার ছুটিটা লম্বা করতে পারবেন।

এই ঘটনায় সাইফ টিম ম্যানেজমেন্ট ক্ষুব্ধ। জামালের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া যায় তা নিয়ে আলোচনা চলছে। ক্লাবের ঊর্ধ্বতন কর্মকর্তা মহিবুল বলেন, ‘বিষয়টি আমরা খতিয়ে দেখছি।’ তিনি না বললেও জানা গেছে সাইফ শাস্তি হিসেবে এক চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলেছে তা হলো দ্বিতীয় লেগে জামালকে নেতৃত্বে দেখা যাবে না। কে হবেন নতুন অধিনায়ক তা নিয়ে ভাবছেন ক্লাব কর্মকর্তারা।

সর্বশেষ খবর