রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

টেনিসের নতুন রানি সাবালেঙ্কা

ক্রীড়া ডেস্ক

টেনিসের নতুন রানি সাবালেঙ্কা

অস্ট্রেলিয়ান ওপেনের নতুন রানি বেলারুশের মেয়ে অ্যারিনা সাবালেঙ্কা। গতকাল নারী এককের ফাইনালে তিনি কাজাখস্তানের এলেনা রাইবাকিনাকে তিন সেটের লড়াইয়ে ৪-৬, ৬-৩, ৬-৪ গেমে হারিয়েছেন। ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্লাম ট্রফি জয় করলেন সাবালেঙ্কা। অন্যদিকে ক্যারিয়ারের দ্বিতীয় গ্র্যান্ড স্লাম ট্রফি জয়ের সুযোগ হারালেন রাইবাকিনা। গত বছর তিনি উইম্বলডন জয় করেন।

অ্যারিনা সাবালেঙ্কা ছয় বছর আগে ইউএস ওপেনে প্রথম গ্র্যান্ড স্লাম লড়াইয়ে নামেন। ২০১৬ সালে বাছাইপর্বটাই পাড়ি দিতে পারেননি তিনি। পরের বছর চারটা গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টেই অংশ নেন সাবালেঙ্কা। উইম্বলডনে খেলেন দ্বিতীয় রাউন্ড। এরপর থেকে নিয়মিতই গ্র্যান্ড স্লামে অংশ নিতে থাকেন এই বেলারুশের মেয়ে। প্রথম গ্র্যান্ড স্লাম ট্রফি জয়ের জন্য দীর্ঘদিনই অপেক্ষায় থাকতে হলো তাকে। অস্ট্রেলিয়ান ওপেনেই প্রথম ট্রফি জিতলেন অ্যারিনা সাবালেঙ্কা।

ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্লাম ট্রফি জয় করে সাবালেঙ্কা বলেন, ‘আমার আরও কয়েকটা দিন প্রয়োজন যা ঘটেছে তা অনুধাবন করার জন্য। সত্যি বলতে আমি বাকরুদ্ধ হয়ে পড়েছি। ম্যাচের শেষদিকে আমি খুবই আবেগী হয়ে পড়ি।’ ফাইনালে পরাজিত রাইবাকিনা প্রতিপক্ষকে অভিনন্দন জানিয়ে বলেন, ‘খুব বেশি মেয়েরা আমাদের চাপে রেখে খেলতে পারে না। কিন্তু সে (সাবালেঙ্কা) দারুণ খেলেছে। তার সার্ভ ছিল অসাধারণ।

সর্বশেষ খবর