রবিবার, ১২ মার্চ, ২০২৩ ০০:০০ টা

বাংলাদেশ-ইরান গ্রুপ সেরার ম্যাচ

ক্রীড়া প্রতিবেদক

জামালরা যদি ইরানের বিপক্ষে খেলতেন, ম্যাচের ফল কী হতো তা সবারই জানা ছিল। বাংলাদেশ কত গোলে হারবে এটাই শুধু অপেক্ষা। কিন্তু নারী ফুটবলে আবার অন্য হিসাব। সন্দেহ নেই শক্তির দিক দিয়ে এখানেও ইরান এগিয়ে। কিন্তু ফল কী হবে বলা মুশকিল। পুরুষ না পারলেও বাংলাদেশের নারী ফুটবলাররা এমনি অবস্থানে পৌঁছে গেছে। তবে আজ কী ঘটবে সেটাই প্রশ্ন। এএফসি অনূর্ধ্ব ২০ নারী এশিয়ান বাছাইপর্বে রূপনা চাকমারা ঘরের মাঠে আজ দ্বিতীয় ও শেষ ম্যাচ খেলতে নামছে। প্রতিপক্ষ ইরান। বিকাল ৫টায় কমলাপুর স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে।

‘এইচ’ গ্রুপের লড়াইয়ে বাংলাদেশ ও ইরান ১টি করে ম্যাচ খেলে ফেলেছে। দু’দলই হারায় তুর্কমেনিস্তানকে। ইরান ৭-১ অন্যদিকে বাংলাদেশ ৪-০ গোলে জয় পেয়েছিল। গ্রুপের সেরা দল পরবর্তীতে দ্বিতীয় রাউন্ডে খেলবে। দ্বিতীয় রাউন্ডে ভালো করলে জায়গা হবে চূড়ান্তপর্বে। বাংলাদেশ কখনো চূড়ান্ত পর্ব খেলেনি। তবে সেই চিন্তা আজ মাথায় নেই স্বপ্নাদের। তাদের আজ ইরানকে হারাতেই হবে। ড্র করলেই বিদায়। পয়েন্ট সমান হলেও গোল ব্যবধানে ইরান দ্বিতীয় রাউন্ডে চলে যাবে।

পারবে কি বাংলাদেশ? ওই যে বললাম না নারী দল বলেই হিসাব অন্যটা। তাছাড়া এএফসি বয়সভিত্তিক টুর্নামেন্টে ইরানকে হারানোর রেকর্ডও রয়েছে বাংলাদেশের। ২০১৬ সালে আগস্টে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত এএফসি অনূর্ধ্ব-১৬ এশিয়াকাপে বাংলাদেশ ৩-০ গোলে হারায় ইরানকে। সেক্ষেত্রে স্বপ্নাদের জয়ের আশা করা যেতে পারে।

 

সর্বশেষ খবর