সোমবার, ৮ মে, ২০২৩ ০০:০০ টা

রিয়াল মাদ্রিদ চ্যাম্পিয়ন

ক্রীড়া ডেস্ক

রিয়াল মাদ্রিদ চ্যাম্পিয়ন

স্প্যানিশ কোপা দেল রে কাপে চ্যাম্পিয়ন হয়েছে রিয়াল মাদ্রিদ। শনিবার ফাইনালে তারা ২-১ গোলে হারিয়েছে ওসাসুনাকে। লা কার্টুজা স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে রিয়াল মাদ্রিদের পক্ষে দুটি গোল করেন ব্রাজিলিয়ান তরুণ ফুটবলার রদ্রিগো (২ ও ৭০ মিনিটে)। ওসাসুনার পক্ষে ৫৮ মিনিটে লুকাস টোরো একটা গোল করলেও দলের পরাজয় রুখতে পারেননি। ২০১৩-১৪ মৌসুমের পর প্রথমবারের মতো কোপা দেল রে কাপ জয় করল রিয়াল মাদ্রিদ।

চলতি মৌসুমে লা লিগার শিরোপা জিততে পারছে না রিয়াল। লা লিগায় আর মাত্র একটা ম্যাচ জিতলেই চ্যাম্পিয়ন হবে বার্সেলোনা। লা লিগার শিরোপা জিততে না পারলেও এবার ডাবল জয়ের সুযোগ আছে রিয়াল মাদ্রিদের। এরই মধ্যে কোপা দেল রে কাপ জয় করেছে দলটা। সামনে আছে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের সুযোগ।

কোপা দেল রে কাপে শিরোপা জয়ের দিক দিয়ে আধিপত্য আছে বার্সেলোনার। তারা এই টুর্নামেন্টে ৪২বার ফাইনাল খেলেছে, শিরোপা জয় করেছে ৩১ বার। এ তালিকায় দুই নম্বরে আছে অ্যাথলেটিক। তারা ৩৯বার ফাইনাল খেলে চ্যাম্পিয়ন হয়েছে ২৩বার। রিয়াল মাদ্রিদ ৪০বার ফাইনাল খেলে কোপা দেল রে কাপ জয় করেছে ২০বার। লা লিগা এবং চ্যাম্পিয়ন্স লিগের মতো কোপা দেল রে কাপে রিয়াল মাদ্রিদের অতটা সাফল্য নেই বললেই চলে! লা লিগায় ৩৫বার চ্যাম্পিয়ন হয়েছে রিয়াল মাদ্রিদ।

এবারের কোপা দেল রে কাপ জয়ের পর তৃপ্তির ঢেঁকুর তুলতে পারেন কোচ কার্লো আনসেলত্তি। সেমিফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে হারিয়েই ফাইনাল নিশ্চিত করেছিল রিয়াল মাদ্রিদ। অবশ্য চ্যাম্পিয়ন হওয়ার পর এসব নিয়ে ভাবছেন না তিনি। আনসেলত্তি বলেন, ‘আমি এ দলটাকে ধন্যবাদ দিতে চাই। পাশাপাশি ক্লাব এবং সমর্থকদেরও। আমরা খুবই গুরুত্বপূর্ণ একটা ট্রফি জয় করেছি। দুই মৌসুমে সম্ভাব্য সব ট্রফিই জয় করা হলো।’

সর্বশেষ খবর