শুক্রবার, ১২ মে, ২০২৩ ০০:০০ টা

মিলানকে হারিয়ে ফাইনালে এক পা ইন্টারের

ক্রীড়া ডেস্ক

মিলানকে হারিয়ে ফাইনালে এক পা ইন্টারের

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সেমিফাইনালের প্রথম লেগে মিলান ডার্বি জয় করেছে ইন্টার মিলান। সান সিরোতে এসি মিলানকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে এক পা দিয়ে রাখল তারা। ইন্টারের পক্ষে একটি করে গোল করেন এডিন জেকো ও হেনরিক। দুই দলেরই হোম গ্রাউন্ড সান সিরো। তবে প্রথম লেগ ছিল এসি মিলানের হোম ম্যাচ। অ্যাওয়ে ম্যাচ জেতায় বেশ সুবিধাজনক অবস্থানে আছে ইন্টার মিলান।

ইউরোপিয়ান ক্লাব প্রতিযোগিতায় এর আগে চারবার মুখোমুখি হয়েছে মিলানের দুই ক্লাব। ২০০২-০৩ মৌসুমে সেমিফাইনালে দেখা হয় দুই দলের। সেবার প্রথম লেগে হোম ম্যাচে গোলশূন্য এবং পরের লেগে অ্যাওয়ে ম্যাচে ১-১ ব্যবধানে ড্র করে ফাইনাল খেলে এসি মিলান। ২০০৪-০৫ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে দেখা হয় দুই দলের। সেবার প্রথম লেগে ২-০ এবং দ্বিতীয় লেগে ৩-০ ব্যবধানে জিতে এসি মিলান। ইউরোপিয়ান ক্লাব প্রতিযোগিতায় আগের চারবারের একটিতেও জয়ের দেখা পায়নি ইন্টার মিলান। প্রথমবারের মতো জিতল বুধবার।

ইতালিয়ান ক্লাবগুলোর মধ্যে শেষবার চ্যাম্পিয়ন্স লিগ জয় করেছে ইন্টার মিলান। ২০০৯-১০ মৌসুমে। সেবার ফাইনালে তারা হারিয়েছিল জার্মান জায়ান্ট ক্লাব বায়ার্ন মিউনিখকে। এরপর ২০১৫ ও ২০১৭ সালে জুভেন্টাস ফাইনাল খেললেও তারা পরাজিত হয় যথাক্রমে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের কাছে।

সর্বশেষ খবর