রবিবার, ৪ জুন, ২০২৩ ০০:০০ টা

অবসর ঘোষণা

ক্রীড়া ডেস্ক

অবসর ঘোষণা

ঘরের মাঠ সিডনি থেকেই টেস্ট ক্রিকেটকে গুডবাই জানাবেন অস্ট্রেলিয়ার মারকুটে ব্যাটার ডেভিড ওয়ার্নার। আগামাী বছরের জানুয়ারিতে পাকিস্তানের বিরুদ্ধে সিডনি টেস্টই হবে সাদা-পোশাকে ওয়ার্নারের শেষ টেস্ট।

আপাতত টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিয়ে ব্যস্ত তিনি। ৭ জুন ইংল্যান্ডের দ্য ওভালে শুরু হবে ভারতের বিরুদ্ধে লড়াই। এরপর ইংল্যান্ডের বিরুদ্ধে মর্যাদার অ্যাশেজ লড়াই। এই ছয় টেস্টে খেলবেন ওয়ার্নার। ইনজুরির কারণে বেশ কিছুদিন ভুগেছেন এই অসি ওপেনার। তবে এখন সম্পূর্ণ সুস্থ বলে দাবি করেছেন।

পাকিস্তানের বিরুদ্ধে ঘরের মাঠে নিজের শেষ ম্যাচ খেলার প্রত্যাশা করলেও এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুই টেস্টের সিরিজে তিনি খেলবেন না।

৩৬ বছর বয়সী এই ওপেনার জানিয়েছেন, ওয়ানডে ও টি-২০তে এখন তার ভালো করার সামর্থ্য আছে। তাই ২০২৪ সালের টি-২০ বিশ্বকাপ পর্যন্ত তিনি খেলতে চান। চলতি বছর ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপেও খেলতে চান তিনি। এখন সবকিছু নির্ভর করছে ফিটনেস এবং পারফর্মের ওপর।

ওয়ার্নার বলেন, ‘রান করার বিকল্প নেই। আমি যদি রান করতে পারি তাহলে অস্ট্রেলিয়া দলে থাকব। তবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজে খেলছি না। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং অ্যাশেজে যদি ভালো করতে পারি তাহলে পাকিস্তান সিরিজে সুযোগ পাব। আর তখনই টেস্ট ক্যারিয়ারের ইতি টানব।’

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর