Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ মার্চ, ২০১৯ ১১:১৬

ভারতকে ক্ষতিপূরণ দিল পাকিস্তান

অনলাইন ডেস্ক

ভারতকে ক্ষতিপূরণ দিল পাকিস্তান

কাশ্মীর ইস্যুতে এখনও উত্তপ্ত ভারত-পাকিস্তান সীমান্ত। সেই উত্তেজনায় যোগ দিয়েছে ভারতের ক্রিকেট মহলও। আর এমন পরিস্থিতির মাঝেই আইসিসি'র নির্দেশ মেনে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে ২২ লক্ষ ডলার ক্ষতিপূরণ দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড।

২০১৫ থেকে ২০২৩ সাল পর্যন্ত ভারত-পাকিস্তান দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে চুক্তি হয়েছিল যে এই সময়সীমার মধ্যে তারা ৬টি দ্বিপাক্ষিক সিরিজ খেলবে। কিন্তু ভারত সরকারের নিষেধাজ্ঞার কারণে সেই সিরিজে খেলা সম্ভব হয়নি ভারতের পক্ষে।

ভারত, পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ না খেলায় ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলে মামলা করে বসে পিসিবি। দুবাইয়ে শুনানিতে বিসিসিআই প্রমান করে কেন তারা খেলতে পারেনি। ভারত-পাকিস্তান রাজনৈতিক সম্পর্কের জেরেই ভারত সরকার খেলার অনুমতি দেয়নি সেটাই শুনানিতে তুলে ধরে ভারতীয় বোর্ড। ফলে ক্ষতিপূরণ, মামলার খরচ বাবদ বিসিসিআইয়ের কাছে ২২ লক্ষ ডলার বকেয়া ছিল পাকিস্তান বোর্ডের। আইসিসি'র নির্দেশে সোমবারই সেই বকেয়া টাকা ভারতীয় ক্রিকেট বোর্ডকে দিয়ে দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড এমনটাই জানিয়েছেন পিসিবি প্রধান এহসান মানি।

সেই সঙ্গে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রশংসা করেছে আইসিসি। বিশেষ করে পাকিস্তানের মাটিতে ক্রিকেট শুরু হয়েছে। যেখানে খেলেন বিদেশিরা। গত ২০ মাসে নিরাপদেই বিদেশি ক্রিকেটাররা খেলেছেন পাকিস্তানে। এই কারণেই পাকিস্তান বোর্ডের প্রশংসা করেছে আইসিসি।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য