Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৫ এপ্রিল, ২০১৯ ১৯:৪৬

টাইগারদের বিশ্বকাপ দল ঘোষণা মঙ্গলবার

অনলাইন ডেস্ক

টাইগারদের বিশ্বকাপ দল ঘোষণা মঙ্গলবার
ফাইল ছবি

মাত্র দেড় মাস পরেই ইংল্যান্ডে বসতে যাচ্ছে ক্রিকেটের অন্যতম বড় আসর আইসিসি ওয়ানডে বিশ্বকাপ। ৩০ মে দ্যা ওভালে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার ম্যাচের মধ্য দিয়ে পর্দা উঠবে ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় আসরটির। ১৪ জুলাই লর্ডসে ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে বিশ্বকাপের। 

বিশ্বকাপ ক্রিকেট উপলক্ষে ইতিমধ্যেই দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও ভারত। বাকি দেশগুলোও দল গোছনো নিয়ে ব্যস্ত। এরই ধারাবাহিকতায় মঙ্গলবারই বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণা করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। একই সঙ্গে এদিন আয়ারল্যান্ডে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজের জন্যও ঘোষণা করা হবে ১৭ সদস্যের দল।

তবে যেহেতু ২৩ মে পর্যন্ত আইসিসির বেধে দেওয়া সময় রয়েছে। ফলে এর আগে দলগুলো স্কোয়াডে পরিবর্তন আনতে পারবে। সেক্ষেত্রে আয়ারল্যান্ড সফরের পরও দলে কাটাছেড়া হতে পারে। কিন্তু আইসিসির সময়ের পর ইনজুরি ছাড়া কোনো পরিবর্তন আনা যাবে না।

মিরপুরের হোম অব ক্রিকেটে সোমবার পাপন জানান, বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণা করতে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ পর্যন্ত অপেক্ষা করবে। 

পাপন বলেন, ‘আমাদের ইনিশিয়লি ধারণা ছিল যে ১৮ এপ্রিলের দল দিতে হবে, চেঞ্জ করা যাবে না ইনজুরি ছাড়া। কিন্তু আমরা এখন এটা জানতে পেরেছি এখনও সময় আছে। ২২ মে পর্যন্ত সময় আছে কাউকে না বলে চেঞ্জ করা যাবে। আমাদের সামনে তো ট্রাইনেশন আছে, ১৮ মে শেষ হবে সো আমাদের তো সময় আছেই।’

তিনি আরও বলেন, ‘কয়েকটা কারণে আসলে সমস্যাটা হচ্ছে একটা হচ্ছে আমরা যাদের নিয়ে চিন্তা ভাবনা করছিলাম বিশ্বকাপে যাব ওদের ফর্ম ভাল না বা ঘরোয়াতে ভাল করতে পারেছে না। ইনজুরি একটা ইস্যু হয়ে দাঁড়িয়েছে। অনেক খেলোয়াড়কে আমরা ধরেছিলাম তারা হয়তো ওয়ার্ল্ডকাপ স্কোয়াডে থাকবে ওরা এখনো পুরোপুরি সুস্থ না। এজন্য টিম দিতে সমস্যা হচ্ছে।’

আয়রল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের জন্য ১৭ জনের দল ঘোষণা করবে বিসিবি। সেখান থেকেও বিশ্বকাপ দলে সুযোগ পাওয়ার সুযোগ আছে। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য