শিরোনাম
২৪ এপ্রিল, ২০১৯ ১৬:১৫

অসাধারণ ব্যাটিংয়ে ক্রিকইনফো'র প্রশংসায় ভাসছেন সৌম্য

অনলাইন ডেস্ক

অসাধারণ ব্যাটিংয়ে ক্রিকইনফো'র প্রশংসায় ভাসছেন সৌম্য

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) শেখ জামালের বিপক্ষে ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে রেকর্ড গড়েন সৌম্য সরকার। ২০৮ রানের ইনিংস খেলতে খরচ করেন ১৪৯ বল। বিশ্বকাপের আগে যেন ঠিক ফর্মে ফিরলেন সৌম্য সরকার।

তবে দীর্ঘদিন রানের মধ্যে না থাকায় সমালোচনার তীর ছুটে আসছিলো সৌম্য'র দিকে। এদিকে আসন্ন ওয়ানডে বিশ্বকাপে ঠাঁই পাওয়ার বিষয়টি নিয়ে সমালোচনার মুখে পড়েন তিনি। তবে সব সমালোচনার জবাবটা ঝড়ো ব্যাটিং দিলেন বাঁহাতি এ ওপেনার। 

আবাহনীকে চ্যাম্পিয়ন বানিয়ে পরে ১৫৩ বলে ২০৮ রান করে অপরাজিত দেশের এ ওপেনার। ১৪ চার আর ১৬ ছক্কা।  তার মারা ১৬টি ছক্কা বাংলাদেশের লিস্ট ‘এ’ ক্রিকেটের এক ইনিংসে সর্বোচ্চ ছক্কার রেকর্ড।

প্রশংসার জোয়ারে ভাসছেন সৌম্য। তার ব্যাটিংয়ের প্রতি তাৎক্ষণিক মুগ্ধতার কথা জানায় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)। পরপরই তাকে প্রশংসায় ভিজিয়েছে ক্রিকেটবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো। অফিসিয়াল টুইটারে টাইগারদের টপঅর্ডারের ছবি পোস্ট করে তারা লিখেছে- লিস্ট ‘এ’ ক্রিকেটে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ডাবল (২০৮*) সেঞ্চুরি হাঁকিয়েছেন সৌম্য।

ম্যাচে ৩১৮ রানের লক্ষ্যে খেলতে নেমে জহুরুল ইসলাম অমির সঙ্গে ৩১২ রানের জুটি গড়েন তিনি, যা লিস্ট ‘এ’ ক্রিকেটে সর্বোচ্চ রানের জুটির রেকর্ড। জহুরুল তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করে (কাঁটায় ১০০) থামলেও আবাহনীর জয় নিশ্চিত করে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন সৌম্য।

ম্যাচে ৯ উইকেটে জিতেছে আবাহনী লিমিটেড। টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে। 

এর আগে রবিবার বিকেএসপিতেই লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে শতক (১০৬) ছুঁয়েছিলেন ৭১ বলে। শতকের আগে ১১ ম্যাচে করেছিলেন ১৯৭ রান। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর