২০ মে, ২০১৯ ০৯:৫৪

হার দিয়ে আফগানিস্তানের বিশ্বকাপের প্রস্তুতি পর্ব শুরু

অনলাইন ডেস্ক

হার দিয়ে আফগানিস্তানের বিশ্বকাপের প্রস্তুতি পর্ব শুরু

সংগৃহীত ছবি

আইসিসি বিশ্বকাপের প্রস্তুতি মঞ্চ হিসাবে আয়ারল্যান্ড সফরকে বিবেচনা করছিল আফগানিস্তান। যদিও আফগানদের প্রস্তুতি পর্ব ধাক্কা খেল শুরুতেই। আইরিশদের বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচে রশিদ খান, মোহম্মদ নবিদের হারতে হল ৭২ রানের বড় ব্যবধানে।

বিশ্বকাপের জন্য আফগান নির্বাচকরা নতুন অধিনায়ক বেছে নিয়েছে গুলবদিন নায়েবকে। স্কটল্যান্ডের বিরুদ্ধে অধিনায়ক হিসাবে নায়েবের শুরুটা জয় দিয়ে হলেও দ্বিতীয় ম্যাচেই মুখ থুবড়ে পড়ল আফগানিস্তান।

বেলফাস্টে টসে জিতে আয়ারল্যান্ডকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানায় আফগানিস্তান। প্রথমিক বিপর্যয় সামলে আইরিশরা শক্ত ভিত গড়লেও লোয়ার অর্ডারের ব্যর্থতায় ৪৮.৫ ওভারে ২১০ রানে অলআউট হয়ে যায় তারা। জবাবে ব্যাট করতে নেমে আফগানিস্তান শুরু থেকেই ধারাবাহিকভাবে উইকেট হারাতে থাকে। চূড়ান্ত ব্যাটিং বিপর্যয়ের মাশুল দিয়ে তারা ৩৫.৪ ওভারে অলআউট হয়ে যায় ১৩৮ রানে।

আয়ারল্যান্ড একসময় ৩৫ রানের মধ্যে ম্যাকোলাম (৪) ও বলবিরনির (৪) উইকেট হারিয়ে বসে।৷ তৃতীয় উইকেটের জুটিতে ৯৯ রান যোগ করে স্টার্লিং-পটারফিল্ড জুটি। পটারফিল্ড ৮৩ বলে ৫৩ রান করে এবং স্টার্লিং ৯৪ বলে ৭১ রান করে আউট হন৷ । মিডল অর্ডারে ও’ব্রায়েন (৩৫) ছাড়া আর কেউই বলার মতো রান পাননি।

আফগানদের পক্ষে দৌলত জাদরান ও আফতাব আলম ৩টি করে উইকেট নেন। ২টি উইকেট নিয়েছেন রশিদ খান। একটি উইকেট ন্ন গুলবদিন নায়েব।

আফগানিস্তানের হয়ে সর্বোচ্চ ২৯ রান করেন আসগর আফগান। এছাড়া নবি ২৭, নায়েব ২০ ও রশিদ ১৬ রান করে আউট হন। মার্ক এডার ১৯ রানে ৪ উইকেট নেন। ব়্যাংকিং নেন ৪০ রানে ৩ উইকেট। ২টি উইকেট মুর্তাঘের। একটি উইকেট নিয়েছেন ও’ব্রায়েন। প্রথম ম্যাচে জয়ের ফলে ২ ম্যাচের সিরিজে আয়ারল্যান্ড এগিয়ে গেল ১-০ ব্যবধানে।


বিডি-প্রতিদিন/তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর