১৯ জুলাই, ২০১৯ ১৩:৩৩

আইসিসির ‘‌হল অফ ফেম’‌-এ শচীন টেন্ডুলকার

অনলাইন ডেস্ক

আইসিসির ‘‌হল অফ ফেম’‌-এ শচীন টেন্ডুলকার

আইসিসির ‘‌হল অফ ফেম’‌-এ এবার শচীন টেন্ডুলকার। শচীনের সঙ্গে আইসিসি এই বিরল সম্মান জানাল দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার অ্যালান ডোনাল্ড ও দু’‌বার বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়া নারী দলের ক্রিকেটার ক্যাথরিন ফ্রিৎপ্যাট্রিককে। 

শচীন এই সম্মান পেয়ে আপ্লুত। তিনি বলেন, ‘‌আমার কাছে এটা বিরাট সম্মান।’‌ আইসিসি টুইট করে বলেছে, ‘‌টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক। একদিনের ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক। ১০০ সেঞ্চুরির মালিক। শুধু ‘‌কিংবদন্তি’‌ বললেও কম বলা হয়। শচীন এখন থেকে আইসিসির ‘‌হল অফ ফেম’‌ তালিকাভুক্ত।’‌ 

শচীনের আগে আইসিসির এই বিরল সম্মান আরও পাঁচ ভারতীয় পেয়েছেন। আছেন বিষেন সিং বেদি, সুনীল গাভাসকার ও কপিল দেব (‌২০০৯)‌, অনিল কুম্বলে (‌২০১৫)‌, রাহুল দ্রাবিড় (‌২০১৮)‌। ক্যারিয়ারে ৩৪৩৫৭ রান করেছেন মাস্টার ব্লাস্টার। রয়েছে ১০০ সেঞ্চুরি। 

শচীনের সঙ্গেই আইসিসির ‘‌হল অফ ফেম’‌-এ জায়গা করে নিলেন দক্ষিণ আফ্রিকার সাবেক জোরে বোলার পেসার ডোনাল্ডের। একদিনের ক্রিকেটে আছে ২৭২ উইকেট। অন্যদিকে, অস্ট্রেলিয়ার সাবেক মহিলা ক্রিকেটার ক্যাথরিন আবার দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারী। একদিনের ক্রিকেটে আছে ১৮০ উইকেট। টেস্টে ৬০ শিকার। কোচ হিসেবে তিনবার অস্ট্রেলিয়াকে নারীদের বিশ্বকাপে চ্যাম্পিয়ন করেছেন। 
 


বিডি-প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর