Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৩ জুলাই, ২০১৯ ১৯:০৬

মিথুন-মুশফিকের ব্যাটে লঙ্কানদের হারাল টাইগাররা

অনলাইন ডেস্ক

মিথুন-মুশফিকের ব্যাটে লঙ্কানদের হারাল টাইগাররা
মোহাম্মদ মিথুন (ফাইল ছবি)

একদিনের সিরিজের মুখোমুখি হওয়ার আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কা প্রেসিডেন্ট একাদশকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। লঙ্কানদের ২৮৩ রানের টার্গেটের জবাবে ১১ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় টাইগাররা। বাংলাদেশের হয়ে মোহাম্মদ মিথুন সর্বোচ্চ ৯১ রান করেন।

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই রুবেল-তাসকিনের বোলিং তোপে পড়ে লঙ্কান ব্যাটসম্যানরা। প্রথম ওভারেই নিরোশান ডিকওয়েলার উইকেট তুলে নেন রুবেল। এরপর দলীয় ২৮ রানে ওসাদা ফার্নান্দোকে মোসাদ্দেকের হাতে তালু বন্দী করেন রুবেল হোসেন।

৪ রান পর দানুষ্কা গুনাথিলাকাকে সাঝঘরে ফেরান তাসকিন আহমেদ। তবে ৪র্থ উইকেটে ভানুকা রাজাপাকশেকে সাথে নিয়ে ৮২ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামাল দেন শিহান জয়সুরিয়া। ৩২ রান করা রাজাপাকশে আর ৫৬ রান করা শিহান জয়সুরিয়াকে ফিরিয়ে লঙ্কানদের বড় সংগ্রহের স্বপ্ন ভেঙ্গে দেন সৌম্য সরকার।

সপ্তম উইকেটে শানাকা আর হাসারাঙ্গা প্রতিরোধ গড়ে তুললে লড়াই করার মত পুঁজির লক্ষ্যে ছুটছে লংকানরা। ২৮ রান কোরে দলীয় ১৯৫ রানে হাসারাঙ্গা আউট হন। তবে এক প্রান্ত আগলে রেখে ৪ ছয় আর ৩ চারে ৪২ বলে নিজের হাফ-সেঞ্চুরি তুলে নেন শানাকা। শেষ পর্যন্ত ৬৩ বলে ৬টি করে চার-ছক্কায় ৮৬ রানের হার না মানা টর্নেডো ইনিংস খেলেন তিনি। এছাড়া শেহান জয়সুরিয়ার ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ৫৬ রান। 

টাইগারদের হয়ে রুবেল হোসেন ও সৌম্য সরকার দুটি করে উইকেট নেন। এছাড়া তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও ফরহাদ রেজা একটি করে উইকেট নেন।

জবাব দিতে নেমে ৪৫ রানে সৌম্য সরকারের উইকেট হারায় বাংলাদেশ। ব্যক্তিগত ১৩ রানে সৌম্য ফিরে যাওয়ার পর ব্যক্তিগত ৩৭ রানে ফিরেন অধিনায়ক তামিক ইকবাল। এরপর দুর্দান্ত খেলতে থাকা মুশফিকুর রহিম ৪৬ বলে ৫০ রান করে ফিরে যান। তবে আস্থার প্রতীক হয়ে ক্রিজে দাঁড়িয়ে যান মোহাম্মদ মিথুন। শেষ পর্যন্ত ১০০ বলে ৯১ রানে মিথুন যখন আউট হন তখন বাংলাদেশের জয় তখন কেবল সময়ের ব্যাপার। বাকি কাজটা করেন সাব্বির রহমান (৩১) ও মোসাদ্দেক হোসেন (১৫)। মাঝে মিথুনকে সঙ্গ দেওয়া মাহমুদুল্লাহর ব্যাট থেকে আসে মূল্যবান ৩৩ রান।

বিডি-প্রতিদিন/মাহবুব


আপনার মন্তব্য