Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর, ২০১৯ ১০:৪৫

এখনও ফাইনালে খেলা সম্ভব: সাকিব

অনলাইন ডেস্ক

এখনও ফাইনালে খেলা সম্ভব: সাকিব
সাকিব আল হাসান (ফাইল ছবি)

বিশ্বকাপের পর থেকে পরাজয়ের বৃত্তেই আটকে ছিল বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে হারের বৃত্ত ভাঙেন টাইগাররা। ঠিক পরের ম্যাচেই ফিরে আসেন আগের চিত্রে। 

আফগানিস্তানের সামনে পড়তেই অসহায় আত্মসমর্পণ করেন সাকিবরা। গত রবিবার আফগানদের কাছে ২৫ রানে হেরেছে তারা।

ত্রিদেশীয় সিরিজের তিন ম্যাচ শেষে দুই জয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে আফগানিস্তান। বাংলাদেশের জয় একটি, জিম্বাবুয়ে এখনও জয়শূন্য। এখনও সিরিজের ফাইনালে খেলা সম্ভব বলে মনে করেন স্বাগতিক অধিনায়ক সাকিব আল হাসান। তিনি জানান, সার্বিক বিবেচনায় ফাইনাল খেলা উচিত বাংলাদেশের।

বুধবার থেকে শুরু হবে চট্টগ্রাম পর্ব। এদিন ফিরতি ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। সোমবার বিকালেই চট্টগ্রামে পৌঁছে গেছে বাংলাদেশ ও আফগানিস্তান। জিম্বাবুয়ে বন্দরনগরীতে নোঙর ভিড়িয়েছে রবিবারই।

ফাইনালে খেলার সম্ভাবনা নিয়ে সাকিব বলেন, এখনও দুটি ম্যাচ আছে। দুই ম্যাচ খেলে দুটিতেই হেরেছে জিম্বাবুয়ে। শিরোপা নির্ধারণী ম্যাচে খেলা তাদের জন্য কঠিন। তিন দলের দুটি ফাইনালি লড়াইয়ে লড়বে। তাই এখনও ফাইনালে খেলার সম্ভাবনা আছে আমাদের এবং সেটি উচিত। আমি মনে করি, আমাদের সেই সক্ষমতা আছে।

তিনি বলেন, দলের খেলোয়াড়দের আত্মবিশ্বাস নিচুতে। স্বভাবতই মাইন্ডসেটটা ক্লিয়ার না। কারণ একটা আরেকটার পরিপূরক। আফগানিস্তানের সঙ্গে স্কিল ও মানসিক দিকে বাংলাদেশের দারুণ ব্যবধান রয়েছে।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য