১৭ অক্টোবর, ২০১৯ ০২:০০

ইনস্টাগ্রামে মেসি-রোনালদোর আয় কত?

অনলাইন ডেস্ক

ইনস্টাগ্রামে মেসি-রোনালদোর আয় কত?

ফাইল ছবি

ক্যারিয়ার হিসেবে খেলাধুলা যেমন আকর্ষণীয় তেমনি একটি পরিচ্ছন্ন আয়ের উৎসও বটে।  ইউরো বা ডলারে ফুটবল তারকাদের সম্পদের পরিমাণ সত্যিই ঈর্ষণীয়। এরা শুধু খেলেই আয় করে না। বিজ্ঞাপন ও বিভিন্ন মাল্টিন্যাশনাল কোম্পানির দূত ও সোশ্যাল মিডিয়া থেকেও আয় করেন কোটি কোটি টাকা।

ক্রীড়াবিদদের মধ্যে কেউ যদি কোনোক্রমে তারকা বনে যেতে পারেন, তাহলে কাঁড়ি কাঁড়ি টাকা আয়ের দুয়ার খুলে যায়। আর এমন ঘটনাত দুই জ্বলন্ত উদাহরণ পর্তুগালের তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো ও আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি। বলা যায়, সম্পদের পাহাড় গড়েছেন এই দুই তারকা ফুটবলার। এই দুই ফুটবলারের মধ্যে একে অন্যকে ছাপিয়ে যাওয়ার এক নীরব প্রতিযোগিতা গত ১০ বছর ধরে দেখে আসছে ফুটবল বিশ্ব। 

তবে মাঠের লড়াই বাদ দিলে আয়ের দিক থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে আর্জেন্টাইন তারকা মেসির চেয়ে রোনালদো বেশ এগিয়েই রয়েছেন। সম্প্রতি সামনে এসেছে এমনই এক তথ্য, জানা গেছে, ইন্সটাগ্রামের মাধ্যমে এক বছরে মেসি থেকে দ্বিগুন আয় করেছেন রোনালদো।

গত এক বছরে ইন্সটাগ্রামে রোনালদোর আয় হয়েছে ৩৮.২ মিলিয়ন পাউন্ড। আর মেসির এক বছরের আয় ১৮.৭ মিলিয়ন পাউন্ড। ৩৪ বছর বয়সী রোনালদো ইন্সটাগ্রামে মোট ৩৪টি পোস্ট দিয়েছেন। আর প্রতিটি পোস্টের জন্য তিনি পেয়েছেন ৭ লাখ ৮০ হাজার পাউন্ড। আর মেসি দিয়েছেন ৩৬টি পোস্ট। প্রতিটি পোস্টের জন্য আয় করেন ৫ লাখ ১৮ হাজার পাউন্ড।

 

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর