Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৯ নভেম্বর, ২০১৯ ১৭:২৮
আপডেট : ৯ নভেম্বর, ২০১৯ ১৮:০৭

মাহমুদউল্লাহর নেতৃত্বে ধোনির ছাপ আছে : ইরফান পাঠান

অনলাইন ডেস্ক

মাহমুদউল্লাহর নেতৃত্বে ধোনির ছাপ আছে : ইরফান পাঠান
মাহমুদউল্লাহ রিয়াদ-ইরফান পাঠান

নিয়মিত অধিনায়ক না থাকায় ভারত সফরের টি-টোয়েন্টিতে বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তার অধীনেই চলমান সফরে জয় দিয়ে দারুণ শুরু সূচনা করে বাংলাদেশ।

ভারতের মাটিতে বাংলাদেশকে ঐতিহাসিক জয় এনে দেয়ার জন্য নেতৃত্বের প্রশংসা পাচ্ছেন মাহমুদউল্লাহ। ভারতীয় সাবেক পেসার ইরফান পাঠান তো এরই মধ্যে বাংলাদেশ অধিনায়কের মধ্যে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বগুণের ছাপ দেখতে পাচ্ছেন।

দীর্ঘদিন ধরে ভারতীয় জাতীয় দলের বাইরে ইরফান পাঠান। জাতীয় দলে ফেরার সম্ভাবনা নেই বললেই চলে। অবশ্য প্রায় সময় টিভিতে বিশ্লেষকের ভূমিকায় দেখা যায় তাকে। 

বাংলাদেশ-ভারত ম্যাচ নিয়ে ভারতীয় চ্যানেল স্টার স্পোর্টসকে ইরফান বলেন, বিশ্বের সেরা দলগুলোর সঙ্গে জিতলে আত্মবিশ্বাস এমনিতেই বেড়ে যায়। ম্যাচের মধ্যে বিভিন্ন পরিবর্তন করে মাহমুদউল্লাহও অসাধারণ নেতৃত্বগুণের পরিচয় দিয়েছে। তার অধিনায়কত্বে মহেন্দ্র সিং ধোনির ছাপ রয়েছে। পাওয়ার প্লে শেষে সে পার্ট-টাইম স্পিনারদের ব্যবহার করেছে যেটা ধোনিও করে থাকে।

সিরিজের প্রথম ম্যাচে সাত উইকেটে জিতেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে আট উইকেটের জয়ে সমতায় ফিরেছে ভারত। আগামীকাল রবিবার সিরিজ নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে দুই দল। ম্যাচটি জিততে হলে মুশফিকুর রহিমের ব্যাটিং অভিজ্ঞতাকে কাজে লাগাতে হবে বলে মনে করেন আরেক ভারতীয় ক্রিকেটার হরভজন সিং।

হরভজন বলেন, মুশফিকুর রহিমের মতো খেলোয়াড়ের প্রচুর অভিজ্ঞতা রয়েছে। স্পিন ও পেস বোলিংয়ের বিরুদ্ধে তার খেলার দক্ষতা অসাধারণ। দলের জয়ে তাকে ও মাহমুদউল্লাহকেই সবচেয়ে বেশি দায়িত্ব নিতে হবে।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য