শিরোনাম
প্রকাশ : ২০ নভেম্বর, ২০১৯ ১৫:০৮

এমনটি হবে চিন্তাও করেনি, বিশ্বকাপ ফাইনাল ইস্যুতে উইলয়ামসন

অনলাইন ডেস্ক

এমনটি হবে চিন্তাও করেনি, বিশ্বকাপ ফাইনাল ইস্যুতে উইলয়ামসন

লর্ডসে বিশ্বকাপ ফাইনাল ম্যাচটি শেষ হয়েও যেন শেষ হচ্ছিল না। মূল ম্যাচ টাই হওয়ার পর গড়াল সুপার ওভারে, তারপর সেখানেও টাই। শেষপর্যন্ত মূল ম্যাচে বাউন্ডারিতে এগিয়ে থাকায় জয়ী ইংল্যান্ড। তবে এ নিয়ে তখন ব্যাপক সমালোচনার মুখে পড়তে হয় আইসিসিকে।

অন্যদিকে, রুদ্ধশ্বাসের সেই বিশ্বকাপ ফাইনাল শেষ হলেও নিউজিল্যান্ড ক্রিকেটাররা তার ঘোর থেকে এখনও বের হতে পারেননি। সেসময় এ ব্যাপারে কিছু না বললেও কিউই অধিনায়ক কেন উইলয়ামসন এবার মুখ খুললেন। তিনি জানান, এমন হিসেব ‘আসলে কোনো ক্রিকেট না’।

বিশ্বকাপের পর ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলছে কিউইরা। সিরিজের প্রথম টেস্টের আগে উইলিয়ামসন বলেন, ‘আমি সত্যিকারেই মনে করি, এমনটি হতে যাচ্ছে এটা কেউ চিন্তাও করেনি। তবে দুঃখের বিষয় এটা হলো। একটা সময় তুমি ভাববে কিভাবে এই সিদ্ধান্তগুলো তৈরি হলো। সম্ভবত কোনো একটি ঘরে বসে কিছু আইডিয়া থেকে একটিকে বেছে নেওয়া হয়েছিল। ব্যাপারটি আমার কল্পনায় ভেসে ওঠে এবং এটা ছিল একটি ভীতি জাগানিয়া বিষয়।’

তিনি আরও বলেন, ‘আমি মনে করেছি এটা সবার দৃষ্টিগোচর হয়েছে ও সম্ভবত এটা আর কখনো হবে না। এটা সত্যিই কোনো ক্রিকেট না এবং বিশ্বাস করি দু’দলই এটা মেনে নিয়েছিল (নেতিবাচক অর্থে)। এটা খুব কঠিন ছিল। তবে আমাদের অংশ নেওয়া এই ম্যাচটি ছিল দুর্দান্ত ও প্রতিদ্বন্দ্বিতামূলক।’

উল্লেখ্য, গত অক্টোবরেই অবশ্য নিয়ম বদলে নিয়েছে আইসিসি। সংস্থাটির পরবর্তী কোনো ইভেন্টে আর এই নিয়ম থাকছে না। এখন থেকে কোনো আসরের গ্রপ পর্বের কোনো ম্যাচ টাই হওয়ার পর সুপার টাই হলে ম্যাচ টাই বলে নির্ধারণ হবে। তবে সেমিফাইনাল ও ফাইনালের মতো ম্যাচে সুপার ওভারে টাই হলে ফলাফল না আসা পর্যন্ত সুপার ওভার চলতেই থাকবে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য