শিরোনাম
প্রকাশ : ৭ ডিসেম্বর, ২০১৯ ১৮:৪৭

১০ বছর পর পাকিস্তান টেস্ট দলে ফাওয়াদ আলম

অনলাইন ডেস্ক

১০ বছর পর পাকিস্তান টেস্ট দলে ফাওয়াদ আলম
ফাওয়াদ আলম

দীর্ঘ ১০ বছর পর পাকিস্তানের টেস্ট দলে ডাক পেলেন ফাওয়াদ আলম। শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন দুই টেস্টের সিরিজের জন্য ঘোষিত ১৬ সদস্যের স্কোয়াডে রাখা হয়েছে এই বাঁহাতি মিডল অর্ডার ব্যাটসম্যানকে।

২০০৯ সালের নভেম্বরে সর্বশেষ পাকিস্তানের সাদা জার্সি গায়ে নেমেছিলেন ৩৪ বছর বয়সী ফাওয়াদ। তিন টেস্টের ক্যারিয়ারে ৪১-এর ওপর গড়ে রান করলেও কোনো এক অজানা কারণে বাদ পড়েন তিনি। সেই যে বাদ পড়লেন, তারপর ঘরোয়া ক্রিকেটে রানের ফোয়ারা ছুটিয়েও নির্বাচকদের মন গলাতে পারেননি।

পরিশ্রম বিফলে যায় না। কোচ কাম নির্বাচক মিসবাহ-উল-হকের সময়ে এসে টেস্ট দলে হারানো জায়গাটি ফিরে পেলেন ফাওয়াদ। 

আসন্ন রাওয়ালপিন্ডি ও করাচি টেস্টের দলে ফাওয়াদকে জায়গা দিতে বাদ দেওয়া হয়েছে সর্বশেষ অস্ট্রেলিয়া সফরে চার ইনিংস মিলিয়ে মাত্র ৪৪ রান করা ইফতিখার আহমেদকে। এছাড়া দলে দ্বিতীয় পরিবর্তন এসেছে বোলিংয়ে। ১৭টি ওয়ানডে ও ১৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতাসম্পন্ন উসমান শেনওয়ারি প্রথমবারের মতো লাল বলের দলে ডাক পেয়েছেন। দলে জায়গা হারিয়েছেন অ্যাডিলেড টেস্টে অভিষেকে উইকেটশূন্য থাকা ১৯ বছর বয়সী মেসার মোহাম্মদ মুসা।

পাকিস্তান দল : আজহার আলি (অধিনায়ক), শান মাসুদ, আবিদ আলি, ইমাম উল হক, বাবর আজম, হারিস সোহেল, ফাওয়াদ আলম, আসাদ শফিক, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ইয়াসির শাহ, কাশিফ ভাট্টি, নাসিম শাহ, মোহাম্মদ আব্বাস, ইমরান খান, উসমান সিনওয়ারি, শাহীন শাহ আফ্রিদি।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

close