২৬ জানুয়ারি, ২০২০ ১৮:১৭

রাহুল-শ্রেয়স'র ব্যাটে জয় পেল ভারত

নিজস্ব প্রতিবেদক

রাহুল-শ্রেয়স'র ব্যাটে জয় পেল ভারত

লোকেশ রাহুল ও শ্রেয়স ভয়ডরহীন ব্যাটিংয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচেও দাপুটে জয় তুলে নিল ভারত। সেই সঙ্গে ৫ ম্যাচের টি-২০ সিরিজে ভারত এগিয়ে গেল ২-০ ব্যবধানে।

ইডেন গার্ডেন্সে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। প্রথম ওভারে জোড়া ছক্কায় ইনিংস শুরু করলেও কিউযইরা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩২ রানে আটকে যায়। বুমরাহ-সামির পেস জুটি কার্যত হাত বেধে রাখে নিউজিল্যান্ড ব্যাটসম্যানদের। রবীন্দ্র জাদেজা উইকেট তোলার দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন।

জবাবে ব্যাট করতে নেমে ভারত ১৭.৩ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৩৫ রান তুলে ম্যাচ জিতে যায়। লোকেশ রাহুল সিরিজে উপর্যুপরি দ্বিতীয় হাফ-সেঞ্চুরি করে ১৫ বল বাকি থাকতেই দলের ৭ উইকেটে জয় নিশ্চিত করেন। শ্রেয়স আইয়ার অল্পের জন্য অর্ধ-শতরান হাতছাড়া করেন। টিম সাউদি ছাড়া তেমন একটা প্রভাবশালী প্রমাণিত হননি নিউজিল্যান্ডের আর কোনও বোলারই।

নিউজিল্যান্ডের হয়ে ওপেন করতে নেমে ২০ বলে ৩৩ রান করেন মার্টিন গাপর্টিল। অপর ওপেনার কলিন মুনরো ২৫ বলে ২৬ রান করে সাজঘরে ফেরেন। কেন উইলিয়ামসন ২০ বলে ১৪ রান করে আউট হন। কলিন ডি’গ্র্যান্ডহোম ও রস টেলরের সংগ্রহ যথাক্রমে ৩ ও ১৮। টিম সেফার্তু অপরাজিত থাকেন ২৬ বলে ৩৩ রান করে।

জাদেজা ৪ ওভারে ১৮ রানের বিনিময়ে ২টি উইকেট দখল করেন। বুমরাহ নেন ২১ রানে একটি উইকেট। এছাড়া একটি করে উইকেট দখল করেন শার্দুল ঠাকুর ও শিবম দুবে। সামি উইকেট না পেলেও ৪ ওভারে ২২ রানের বেশি খরচ করেননি।

ভারতের হয়ে ওপেন করতে নেমে দ্বিতীয় ম্যাচেও ব্যর্থ হন রোহিত শর্মা। প্রথম ম্যাচে ৭ রানে আউট হওয়া হিটম্যান এই ম্যাচে সাজঘরে ফেরেন ৮ রান করে। লোকেশ রাহুল প্রথম ম্যাচে ৫৬ রান করে আউট হয়েছিলেন। ম্যাচে তিনি ব্যক্তিগত ৫৭ রানে অপরাজিত থাকেন। বিরাট কোহলি আউট হন ১১ রান করে। শ্রেয়স আইয়ার ৪৪ রান করে উইকেট ছুঁড়ে দিয়ে আসেন। শিবম দুবে অপরাজিত থাকেন ৮ রান করে। টিম সাউদি ২০ রানে ২টি উইকেট নেন। ৩৩ রান খরচ করে একটি উইকেট নিয়েছেন ইস সোধি। ম্যাচের সেরা হয়েছেন লোকেশ রাহুল।

বিডি প্রতিদিন/আরাফাত

সর্বশেষ খবর