২৮ জানুয়ারি, ২০২০ ০৪:৪৪

দক্ষিণ আফ্রিকায় দাপট দেখিয়ে ইংল্যান্ডের সিরিজ জয়

অনলাইন ডেস্ক

দক্ষিণ আফ্রিকায় দাপট দেখিয়ে ইংল্যান্ডের সিরিজ জয়

দক্ষিণ আফ্রিকাকে ১৯১ রানে হারিয়ে সিরিজে ৩-১ ব্যবধানে জয় পেয়েছে সফরকারী ইংল্যান্ড। ম্যাচ সেরার পুরস্কার জেতেন ইংল্যান্ডের মার্ক উড। প্রথম ইনিংসে ইংল্যান্ড ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে সংগ্রহ করে ৪০০ রান।বল হাতে দক্ষিণ আফ্রিকার নর্তজে নেন ৫ উইকেট। 

জবাবে স্বাগতিকরা ১৮৩ রানেই গুটিয়ে যায়। দলের হয়ে ডি কক করেন সর্বোচ্চ ৭৬ রান। আর ইংল্যান্ডের মার্ক উড বল হাতে ৫ উইকেট শিকার করেন। কোনোভাবেই এই টেস্ট সিরিজে পাত্তা পেলো না স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।

জোহানেসবার্গে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে ৪০০ রান তোলে। জবাবে দক্ষিণ আফ্রিকা মার্ক উড, বেন স্টোকস ও ক্রিস ওকসের বোলিং তোপে প্রথম ইনিংসে ১৮৩ রানে অলআউট হয়। ২১৭ রানের লিড নিয়ে ইংল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে। অভিষিক্ত বিউরান হেনড্রিকসের (৫ উইকেট) বোলিং তোপে ইংল্যান্ড অলআউট হয়ে যায় ২৪৮ রানে। তাতে দক্ষিণ আফ্রিকার সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় রেকর্ড ৪৬৬ রানের।

হাতে পুরো দুই দিন ও ১০ উইকেট নিয়ে আজ সোমবার চতুর্থ দিনে ৪৬৬ রান তাড়া করতে নামে প্রোটিয়ারা। ২ উইকেট হারিয়ে ১৮১ রান তুলে শুরুটা ভালোই করেছিল। কিন্তু এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। মার্ক উড, বেন স্টোকস ও স্টুয়ার্ড ব্রডের বোলিং তোপে ২৭৪ রানে অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। তাতে ১৯১ রানের বড় জয় পায় ইংলিশরা।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর