শিরোনাম
প্রকাশ : ২০ সেপ্টেম্বর, ২০২০ ০৪:৩০

নতুন রূপে কৌতিনহো

অনলাইন ডেস্ক

নতুন রূপে কৌতিনহো

ফিলিপ্পে কৌতিনহো এক বছর আগে বার্সেলোনা ছেড়ে গিয়েছিলেন। এখন বায়ার্ন মিউনিখের হয়ে ট্রেবল জেতার স্বাদ পেয়ে ক্যাম্প ন্যুয়ে ফিরেছেন ব্রাজিলিয়ান অ্যাটাকিং মিডফিল্ডার। নতুন কোচ রোনাল্ড কোম্যানের অধীনে প্রাক-মৌসুম প্রস্তুতিমূলক দুই ম্যাচে একেবারেই নতুন রূপে দেখে গেছে তাকে।

কোম্যান দায়িত্ব কাঁধে নেওয়ার পর বেশকিছু পরিবর্তন এনেছেন। এর মধ্যে কৌতিনহোকে নিয়ে নতুন করে শুরু করা একটি। ব্রাজিলিয়ানকে নিয়ে তার আত্মবিশ্বাস কাজেও দিচ্ছে। অনুশীলনে বেশ ঘাম ঝরিয়েছেন কৌতিনহো এবং দুই প্রীতি ম্যাচে তার ফলও পেয়েছেন। দুই প্রীতি ম্যাচেই দলের জয়ে বড় ভূমিকা ছিল কৌতিনহোর। আক্রমণ এবং রক্ষণ দুই জায়গাতেই সাফল্যের স্বাক্ষর রেখেছেন কৌতিনহোর। 

এদিকে, নেইমার-কৌতিনহোকে দলে রেখে বলিভিয়া ও পেরুর বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছে ব্রাজিল। দলে ফিরেছেন গোলরক্ষক আলিসন। কোচ তিতের দলে জায়গা করে নিয়েছেন রিয়ালের শিরোপা জয়ের মিশনে আলো ছড়ানো ফরোয়ার্ড রদ্রিগো। আছেন কাসেমিরো, গাব্রিয়েল জেসুস, রবের্তো ফিরমিনো, রিশার্লিসনরা। আগামী ৮ অক্টোবর ঘরের মাঠে বলিভিয়াকে আতিথ্য দেবে ব্রাজিল। এর পাঁচ দিন পর পেরুর আতিথ্য নেবে ব্রাজিল।

বিডি প্রতিদিন/মজুমদার

 

 


আপনার মন্তব্য