৫ নভেম্বর, ২০২০ ০৯:০৬

বিরাট-রোহিতের পরই পাকিস্তানের বাবর আজম

অনলাইন ডেস্ক

বিরাট-রোহিতের পরই পাকিস্তানের বাবর আজম

ফাইল ছবি

জিম্বাবুয়ের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে দুর্দান্ত ব্যাটিং করে আইসিসি র‌্যাঙ্কিংয়ে প্রথম তিনে নিজের নাম লিখিয়ে নিলেন পাকিস্তানি ব্যাটসম্যান বাবর আজম। তিনটি ম্যাচে মোট ২২৫ রান করেছেন বাবর, তার মধ্যে দ্বিতীয় একদিনের ম্যাচে করেছেন ১২৫ রান।

যার ফলে ৮ পয়েন্ট নিয়ে নিজের আইসিসি অ্যাকাউন্টে ৮৩৭ পয়েন্ট যোগ করলেন বাবর। দখল করে নিলেন তৃতীয় স্থান। প্রথমেই রয়েছেন বিরাট কোহলি (৮৭১), দ্বিতীয় স্থানে রোহিত শর্মা (৮৫৫) এবং তৃতীয়তে বাবার আজম (৮৩৭)।

অন্যদিকে আবার জিম্বাবুয়ের দুই ব্যাটসম্যান ব্রেন্ডান টেলর এবং সন উইলিয়ামস দুজনেই সেঞ্চুরি করেছেন পাকিস্তানের বিরুদ্ধে ওয়ানডে ম্যাচে। জিম্বাবুয়ে দলের এই দুই ব্যাটসম্যানও আইসিসি র‌্যাঙ্কিংয়ের প্রথম ৫০ জনের মধ্যে চলে এসেছেন। ৪২ তম স্থানে আপাতত নিজের জায়গা পাকা করলেন টেলর, অন্য দিকে উইলিয়ামস চলে এলেন ৪৬ নম্বরে।

বোলিংয়ের দিক থেকে পাকিস্তানের পেসার শাহিন আফ্রিদি একলাফে পৌঁছে গেছেন ১৬ নম্বরে। জিম্বাবুয়ের বিরুদ্ধে অসাধারণ পারফর্ম করে এই উল্লেখযোগ্য স্থানে আসতে পেরেছেন শাহিন। প্রথম ম্যাচেই ৪৯ রান দিয়ে ৫ উইকেট তুলে নিয়ে আফ্রিদি এক প্রকার চমক দিয়েছেন। ক্যারিয়ারে এই প্রথম আইসিসি র‌্যাঙ্কিংয়ে ২০ জনের মধ্যে জায়গা করে নিলেন শাহিন আফ্রিদি।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর