২৯ নভেম্বর, ২০২০ ১৭:১১

ফিঞ্চ ও ওয়ার্নারদের সামনে অসহায় ভারত

অনলাইন ডেস্ক

ফিঞ্চ ও ওয়ার্নারদের সামনে অসহায় ভারত

প্রথম ম্যাচের পুনরাবৃত্তি। ফের দুরন্ত সেঞ্চুরি স্টিভ স্মিথের। ফের ভারতের সামনে কঠিন টার্গেট। রবিরার দ্বিতীয় ওয়ান ডে-তেও বিরাটের বোলারদের নিয়ে ছেলাখেলা করলেন অজি ব্যাটসম্যান। মাত্র ৪ চার উইকেট হারিয়ে ৩৮৯ রান তুলল অস্ট্রেলিয়া।

এদিন প্রথম ম্যাচের স্কোরকেও টপকে গেল অস্ট্রেলিয়া। টস জিতে এদিন ব্যাটিং নিতে ভুল করেননি অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ফের দারুণ ওপেনিং পার্টনারশিপ। অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নারের ১৪২ রানের ওপেনিং পার্টনারশিপে বিরাটদের ফের পাহাড়প্রমাণ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া। প্রথম ম্যাচে বিরাটদের টার্গেট ছিল ৩৭৫ রান। আর এদিন বিরাটদের টার্গেট ৩৯০। সুতরাং অস্ট্রেলিয়ায় ভারতের টানা দ্বিতীয় ওয়ান ডে সিরিজে হার এখনও শুধু সময়ের অপেক্ষা। অসম্ভব কিছু না-হলে এই ম্যাচ জেতা সম্ভব নয় কোহলিদের।

করোনা আবহে প্রথম দু’টি ম্যাচে দারুণ উপভোগ করল এসসিজি-র দর্শকরা। রবিবারও ভারতীয় বোলারদের পিটিয়ে রানের পাহাড়ে পৌঁছল ফিঞ্চবাহিনী। প্রথম ম্যাচের মতো এদিনও ভারতীয় বোলারদের ক্লাবস্তরে নামিয়ে আনেন স্মিথ-ওয়ার্নাররা। অস্ট্রেলিয়ার পাঁচ ব্যাটসম্যানই এদিন হাফ-সেঞ্চুরি করেন। ক্যাপ্টেন ফিঞ্চ ৬০ রানে প্রথম প্যাভিলিয়নে ফেরেন। ইনিংসের ২৩তম ওভারে মোহাম্মদ সামি ফেরান ফিঞ্চ। কিন্তু তারপর ক্রিজে এসে ভয়ংকর ব্যাটিং করেন স্মিথ।

প্রথম ম্যাচের মতো এদিনও তার ব্যাটে সেঞ্চুরি দেখল এসসিজি-র দর্শকরা। শুক্রবার করেছিলেন ৬২ বলে সেঞ্চুরি। আর এদিন তার পুনরাবৃত্তি ঘটল। ৬২ বলে সেঞ্চুরি করে ১৩টি চার ও ২টি ছক্ক হাঁকিয়ে। শেষ পর্যন্ত ৬৪ বলে ১০৪ রানে হার্দিক পান্ডিয়ার শিকার হন স্মিথ। তবে এর আগে ফের ব্যাট হাতে দাপট দেখান বাঁ-হাতি ওপেনার ওয়ার্নার। ৭৭ বলে ৭টি বাউন্ডারি ও ৩টি ছয়-সহ ৮৩ রান করে রান-আউট হন।

ওয়ার্নার আউট হওয়ার পর তৃতীয় উইকেটে মার্নাস লাবুশানেকে নিয়ে ১৪৬ রান করে অস্ট্রেলিয়াকে তিনশো রানের দোড়গোরায় পৌঁছে দেন স্মিথ। তারপর লাবুশানে ও গ্লেন ম্যাক্সওয়েল ভারতীয় বোলারদের নিয়ে ছেলেখেলা করেন। প্রথম ম্যাচের মতো এদিন ঝোড়ো ইনিংস খেলেন ম্যাক্সি। মাত্র ২৯ বলে চারটি ছয় ও চারটি ছক্কা মেরে ৬৩ রানে অপরাজিত থাকেন ম্যাক্সেওয়েল। এর আগে ৬১ বলে ৭০ রান করে আউট হন লাবুশানে।

এদিন ছন্নছাড়া বোলিং ভারতের। ইনিংসের শেষ ওভার করতে এসে ম্যাক্সওয়েলকে পরপর ২টি ফুলটস দেন নভদীপ সাইনি। ৭ ওভারে ৭০ রান দেন তিনি। এদিনও তার উপর বেশি নির্মম ছিলেন অজি ব্যাটসম্যানরা। এছাড়া শামি ৯ ওভারে ৭৩ এবং বুমরাহ ১০ ওভারে ৭৯ রান দেন৷ লেগ-স্পিনার যুবেন্দ্র চাহাল ৯ ওভারে ৭১ রান দেন। তুলনামূলকভাবে ভালো বোলিং করেন হার্দিক পান্ডিয়া। ৪ ওভারে মাত্র ২৪ রান দিয়ে স্মিথের উইকেট তুলে নেন হার্দিক।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর