শিরোনাম
প্রকাশ : ২৫ ডিসেম্বর, ২০২০ ১৫:৪৫
প্রিন্ট করুন printer

মেসির বিপক্ষে গোল খাওয়া ১৬০ গোলরক্ষককে অভিনব উপহার

অনলাইন ডেস্ক

মেসির বিপক্ষে গোল খাওয়া ১৬০ গোলরক্ষককে অভিনব উপহার

ইতিহাস সৃষ্টি করে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে এক ক্লাবের হয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ড গড়েছেন লিওনেল মেসি। মঙ্গলবার বার্সেলোনার জার্সিতে ৬৪৪ গোল করে আর্জেন্টাইন এই ফরোয়ার্ড এখন সর্বোচ্চ গোলের মালিক।

গোলরক্ষকদের জন্য সময়টা কেমন কঠিন করে রেখেছেন মেসি, তা তার এই এক পরিসংখ্যান থেকে বুঝা যায়। তাই মেসির বিপক্ষে গোল খাওয়া গোলরক্ষকদের সম্মানার্থে এক অভিনব পথে হেঁটেছে বুডউইজার নামে আমেরিকার এক বিয়ার প্রস্তুতকারক কোম্পানি।  

মেসির কাছে গোল হজম করা প্রত্যেক গোলরক্ষককে বিয়ার পাঠিয়েছে কোম্পানিটি। মূলত মেসির রেকর্ডটি স্মরণ করে রাখতে এমন উদ্যোগ নিয়েছে বুডউইজার। অফিসিয়াল টুইটারে বিয়ারের গায়ে মেসির স্টিকার সম্বলিত ভিডিও দিয়ে এ খবর জানায় কোম্পানিটি। 

বলা হয়েছে, ‘এই খেলায় গোল করা সহজ নয়। যার কারণে আমরা লিও মেসির ৬৪৪টি গোলের সমান কাস্টমার বোতল বানিয়েছি। হ্যাঁ, ৬৪৪টি অনন্য বোতল। যাদের বিপক্ষে গোল করে মেসি রেকর্ড সৃষ্টি করেছেন সেই ১৬০ গোলরক্ষককে এই উপহার পাঠানো হয়েছে।’ এর মধ্যে সবচেয়ে বেশি ২১টি বিয়ারের বোতল পেয়েছেন স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়ার সাবেক ব্রাজিলিয়ান গোলরক্ষক ডিয়েগো আলভেস। কারণ বার্সা অধিনায়কের কাছে ২১ বার পরাস্ত হয়েছেন তিনি।

বুডউইজারের দেওয়া এ বিশেষ উপহারকে স্বীকৃতি হিসেবেই দেখছেন ইতালিয়ান কিংবদন্তি গোলরক্ষক জিয়ানলুইজি বুফন। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি লিখেছেন, ‘বিয়ারের জন্য বুডউইজারকে ধন্যবাদ। এটাকে আমি প্রশংসা হিসেবেই নিয়েছি।’ এভাবে বুফন একা নন, বিয়ারের বোতল উপহার পেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন ইয়ান অবলাক, কেপা আরিজাবালাগারাও। 

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য