শিরোনাম
প্রকাশ : ২৮ জানুয়ারি, ২০২১ ১৯:১২
আপডেট : ২৮ জানুয়ারি, ২০২১ ১৯:১৬
প্রিন্ট করুন printer

সফল অ্যানজিওপ্লাস্টি, আরও দুটি স্টেন্ট বসল সৌরভের বুকে

অনলাইন ডেস্ক

সফল অ্যানজিওপ্লাস্টি, আরও দুটি স্টেন্ট বসল সৌরভের বুকে

প্রত্যাশা মতোই বৃহস্পতিবার বাইপাসের ধারে আরও দুটি স্টেন্ট বসল ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলীর বুকে। বিখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠীর তত্ত্বাবধানে অ্যানজিওপ্লাস্টি করা হয় সৌরভের। এর আগে তার অ্যানজিওগ্রাম করা হয়।

জানা গেছে, অ্যানজিওপ্লাস্টির পর সুস্থই রয়েছেন তিনি। আপাতত আইসিইউতে ১২ ঘণ্টার জন্য পর্যবেক্ষণে রাখা হয়েছে সৌরভকে। ইতিমধ্যে হাসপাতালে গিয়ে মহারাজকে দেখেও এসেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বুধবার সকালেই ক্যাথ ল্যাবে ডাক্তারি পরীক্ষা করা হয় সৌরভের। এরপর ইকো কার্ডিওগ্রাম, ইসিজি এবং তার রক্তেরও বেশ কিছু পরীক্ষা হয়। হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, বিসিসিআই সভাপতির সব রিপোর্টই যথেষ্ট আশাব্যঞ্জক। একজন হৃদরোগে আক্রান্তের যা যা শারীরিক প্যারামিটার থাকে তার থেকে সৌরভের শারীরিক অবস্থা অনেকটাই ভাল। তবে কোনো ঝুঁকি নিতে চাননি চিকিৎসকরা।

তারপরই সিদ্ধান্ত নেওয়া হয় আজই সৌরভের বুকে স্টেন্ট বসানো হবে। এরপরই অ্যানজিওপ্লাস্টি করে স্টেন্ট বসানো হয় সৌরভের বুকে। বিকেল তিনটে থেকে শুরু হয় অ্যানজিওপ্লাস্টি। চলে বিকেল পাঁচটা পর্যন্ত।

চলতি বছরের শুরুতেই, ৩ জানুয়ারি হঠাৎই বুকে ব্যথা অনুভব করায় হাসপাতালে ভর্তি করা হয়েছিল সৌরভকে। দেখা যায়, হৃৎপিণ্ডে রক্ত সরবরাহকারী তিনটি ধমনীতে ‘ব্লকেজ’ রয়েছে সৌরভের। প্রথমে অ্যানজিওপ্লাস্টি করা হয় তার। তারপর ধমনীর ‘ব্লকেজ’ সরাতে বসানো হয় স্টেন্ট। এরপর কিছুদিন হাসপাতালে থাকার পর বাড়িতে আসেন বিসিসিআই সভাপতি।

চিকিৎসকদের পর্যবেক্ষণে বাড়িতেই ছিলেন। কয়েকদিন পর আরও দুটি স্টেন্ট বসানোর কথা জানিয়েছিলেন চিকিৎসকরা। কিন্তু আচমকাই বুধবার ফের অসুস্থ হয়ে পড়েন সৌরভ। এরপরই তাকে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে আসা হয়।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য