শিরোনাম
প্রকাশ : ২৩ এপ্রিল, ২০২১ ০৯:৪৭
প্রিন্ট করুন printer

আইপিএল: সানরাইজার্স শিবিরে ধাক্কা, ছিটকে গেলেন নটরাজন

অনলাইন ডেস্ক

আইপিএল: সানরাইজার্স শিবিরে ধাক্কা, ছিটকে গেলেন নটরাজন
ফাইল ছবি

চলতি আইপিএলের চতুর্থ ম্যাচে প্রথম জয় পাওয়ার পরই সানরাইজার্স শিবিরে ধাক্কা। ফ্র্যাঞ্চাইজি দলের বাঁহাতি পেসার টি নটরাজন চোটের কারণে ছিটকে গেলেন বাকি টুর্নামেন্টের জন্য। হাঁটুর চোটে এবারের আইপিএল এখানেই শেষ এই পেসারের। অস্ট্রেলিয়া সফরে পাওয়া পুরনো হাঁটুর চোট মাথাচাড়া দেওয়ায় শেষ দুইটি ম্যাচেও খেলতে পারেননি নটরাজন। পরিবর্ত হিসেবে খেলেছিলেন খলিল আহমেদ।

সেই হাঁটুর সমস্যাই বড় আকার নেওয়ায় গোটা আইপিএল থেকেই এবার ছিটকে যেতে হল গত বছরের আইপিএলে সাড়া জাগানো এই বাঁ-হাতি পেসারকে। তৃতীয় ম্যাচে একাদশে না থাকার পর থেকেই নটরাজনের চোট নিয়ে উদ্বেগ বাড়ছিল। 

মুম্বাই ইন্ডিয়ান্স ম্যাচের পর ফ্র্যাঞ্চাইজির মেন্টর ভিভিএস লক্ষ্মণ জানিয়েছিলেন, ‘দুর্ভাগ্যবশত হাঁটুর ব্যথায় একাদশ থেকে বাদ পড়েছে নটরাজন। সে ফিট না থাকায় আমরা খলিল আহমেদের কথা ভেবেছি। আমরা নটরাজনের হাঁটুর ব্যথার মূল্যায়ণ করছি নিয়মিত। আমার মনে হয় দলের মেডিকেল সদস্যরা নটরাজন এবং ফ্র্যাঞ্চাইজির জন্য সঠিক সিদ্ধান্তই গ্রহণ করবেন।’

এরপর গত বুধবার পাঞ্জাব কিংসের বিরুদ্ধেও টি নটরাজন দলে না থাকায় উদ্বেগ আরও বাড়ে। পাঞ্জাব ম্যাচ জিতে অধিনায়ক ডেভিড ওয়ার্নার বলেন, ‘যা পরিস্থিতি তাতে নটরাজনের এখন হাঁটুর স্ক্যান করাতে গেলে তাকে জৈব বলয় ছেড়ে বের হতে হবে। স্বাভাবিকভাবেই ফিরে সাতদিনের কোয়ারেন্টাইন সেরে তাকে পুনরায় জৈব বলয়ে প্রবেশ করতে হবে। তাই আমরা সবরকম পরিস্থিতির দিকে নজর রাখছি। ফিজিওরা তাদের সেরাটা দিয়ে চেষ্টা করছেন। তবে একটা সময় গিয়ে তার স্ক্যানের প্রয়োজন আছে বলেই মনে হচ্ছে।’

আশঙ্কায় সিলমোহর দিয়ে গতকাল বৃহস্পতিবার (২২ এপ্রিল) সানরাইজার্স হায়দরাবাদ সিইও কে সন্মুগম নটরাজনের আইপিএল থেকে ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেন। উল্লেখ্য, ২০২০ সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত আইপিএলে নটরাজনের ইয়র্কারে মোহিত হয়েছিল ক্রিকেটদুনিয়া। ২০২০ ফ্র্যাঞ্চাইজি লিগের সাফল্যকে ঘিরেই এরপর তার ক্যারিয়ারে জোয়ার আসে। প্রাথমিকভাবে অস্ট্রেলিয়া সফরের জন্য নেট বোলার হিসেবে নির্বাচিত হলেও পরিবর্তিত পরিস্থিতিতে স্কোয়াডে অন্তর্ভুক্ত হয়েছিলেন এই পেসার।

শুধু অন্তর্ভুক্ত হওয়াই নয়। অস্ট্রেলিয়া সফরে আন্তর্জাতিক ক্রিকেটের সবকয়টি ফর্ম্যাটে অভিষেক হয়েছিল তার। ভারতের প্রথম ক্রিকেটার হিসেবে একই সফর বা সিরিজে এই ঘটনা সর্বপ্রথম। অস্ট্রেলিয়া সফর থেকে ফিরে কাঁধের চোটে কাহিল নটরাজন প্রায় দুইমাস এনসিএতে রিহ্যাব সেশনের পর ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে খেলেছিলেন।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর