শিরোনাম
প্রকাশ : ১৬ জুন, ২০২১ ০০:৫৭
প্রিন্ট করুন printer

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য ভারতের ১৫ জনের দল ঘোষণা

অনলাইন ডেস্ক

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য ভারতের ১৫ জনের দল ঘোষণা
ফাইল ছবি
Google News

ঘোষিত হল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য ১৫ সদস্যের ভারতীয় দল। আগামী ১৮ জুন থেকে সাউদাম্পটনে শুরু হবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ফাইনাল। কোয়ারেন্টাইন পর্ব শেষ করে নিজেদের মধ্যে দুইদলে ভাগ হয়ে প্র্যাকটিস ম্যাচও খেলেছেন ভারতীয় দলের ক্রিকেটাররা। 

যেখানে সেঞ্চুরি হাঁকান শুভমান গিল। বল হাতে ফর্মে ধরা দেন ইশান্ত শর্মা ও মোহম্মদ সিরাজ। করোনার কোপের কথা মাথায় রেখে মোট ২০ জনের দল পাঠিয়েছে ভারতীয় বোর্ড। তবে মঙ্গলবার (১৫ জুন) ১৫ জনের দল ঘোষিত হল। ফাইনালে বিরাটের ডেপুটি হিসেবে দেখা যাবে আজিংকা রাহানেকে। ঋষভ পন্থের পাশাপাশি অপর উইকেটকিপার হিসেবে জায়গা পেয়েছেন ঋদ্ধিমান সাহাও। তবে প্রথম একাদশে তাকে রাখার সম্ভাবনা নেই বললেই চলে।

পেসারদের মধ্যে রয়েছেন জাসপ্রীত বুমরা, উমেশ যাদব, মোহম্মদ সামি, ইশান্ত শর্মা ও মোহম্মদ সিরাজ। তবে অস্ট্রেলিয়ায় নজরকাড়া পারফরম্যান্সের পরও জায়গা হল না শার্দুল ঠাকুরের। নেই অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দরও। এদিকে, রোহিত শর্মা ও শুভমান গিলকে নেওয়ায় বাদ পড়লেন ওপেনার মায়াঙ্ক আগারওয়ালও। 

ভারতের স্কোয়াড-

বিরাট কোহলি (অধিনায়ক), আজিংকা রাহানে (সহ-অধিনায়ক), রোহিত শর্মা, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, ঋষভ পন্থ, হনুমা বিহারী, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, ঋদ্ধিমান সাহা, জাসপ্রিত বুমরা, উমেশ যাদব, মোহম্মদ সামি, ইশান্ত শর্মা ও মোহম্মদ সিরাজ।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর