২৯ জুলাই, ২০২১ ১৬:৩২

আর্জেন্টিনাকে ‘বিদায় ছোট ভাই’ বলে খোঁচা ব্রাজিলের

অনলাইন ডেস্ক

আর্জেন্টিনাকে ‘বিদায় ছোট ভাই’ বলে খোঁচা ব্রাজিলের

ব্রাজিল-আর্জেন্টিনার দ্বৈরথে বল পায়ে মাঠ মাতিয়েছেন গারিঞ্চা, পেলে, ম্যারাডোনা, বাতিস্তুতাদের মতো কিংবদন্তির খেলোয়াড়রা। যাদের নান্দনিক ফুটবল কেড়ে নিয়েছে বিশ্বের কোটি কোটি ভক্তের মন। সেই ধারাবাহিকতায় মেসি-নেইমারদের নিয়েও উত্তেজনা থাকে তুঙ্গে। 

দুদলের লড়াই মানে ভক্তদেরও দুদলে ভাগ হয়ে যাওয়া। টোকিও অলিম্পিকেও দুদলের ম্যাচ নিয়ে কথার তর্ক চলছে ভক্তদের। ভক্তদের সঙ্গে মাঝে মাঝে তর্কে যোগ দেন খেলোয়াড়রাও। এই যেমন, অলিম্পিক থেকে আর্জেন্টিনা যখন বিদায় নিচ্ছে তখন ব্রাজিলের খেলোয়াড়রা গ্যালারিতে বসে বসে মজা নিচ্ছেন। আবার তাদের বিদায়ী মুহূর্তে খোঁচা দিয়ে বিদায় জানাচ্ছেন ব্রাজিল দলের খেলোয়াড়রা।

বুধবার কোয়ার্টার ফাইনালে উঠতে হলে গ্রুপ পর্বের এই ম্যাচ জিততে হতো আর্জেন্টিনাকে। কিন্তু তা পারেনি তারা। অলিম্পিক গেমস ফুটবলে স্পেনের সঙ্গে ১-১ গোলে ড্র করে আসর থেকে বিদায় নিয়েছে আর্জেন্টিনা।

আর্জেন্টাইনদের বিদায়ী ম্যাচটিতে গ্যালারিতেই ছিলেন ব্রাজিলের বেশ কয়েকজন তারকা। তারাই ম্যাচ শেষে আর্জেন্টাইনদের খোঁচা দিলেন। সেই ছবি আবার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন ব্রাজিলের সেন্টার মিডফিল্ডার দগলাস লুইজ।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেন দগলাস লুইজ। ছবিতে দেখা যায়, আর্জেন্টিনা-স্পেন ম্যাচের চলাকালীন হাত নাড়িয়ে বিদায় জানান ব্রাজিল দলের চার খেলোয়াড় দগলাজ লুইস, ম্যাথিয়াস কুনিয়া, রেইনার জেসুস ও রিচার্লিসন। আর ক্যাপশনে লিখেছেন, ‘বিদায়, ছোট ভাইয়েরা।’

দগলাজের ওই পোস্টটি এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল। গতকাল একই দিনে দারুণ জয় নিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে ব্রাজিল।

বিডি প্রতিদিন/আরাফাত