৭ ডিসেম্বর, ২০২১ ২১:০৭

টাইগারদের বাজে ব্যাটিংয়ের কারণ জানেন না খালেদ মাহমুদ

অনলাইন ডেস্ক

টাইগারদের বাজে ব্যাটিংয়ের কারণ জানেন না খালেদ মাহমুদ

ঢাকা টেস্টে পাকিস্তানের বিপক্ষে প্রথম ইনিংসে ব্যাটিং বিপর্যয় ঘটেছে বাংলাদেশের। যেন উইকেটে আসা-যাওয়ার মিছিল শুরু হয়েছে। একে একে আউট হয়ে গেছেন বাংলাদেশের ৭ ব্যাটসম্যান। এতে ফলো-অন এড়ানো নিয়ে শঙ্কা জাগার পাশাপাশি হারের শঙ্কাও কাজ করছে। তবে টাইগারদের এত বাজে ব্যাটিংয়ের কোনো কারণ জানা নেই জাতীয় ক্রিকেট দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের।

মঙ্গলবার মিরপুরে সংবাদ মাধ্যমের এক প্রশ্নের জবাবে সুজন বলেন, ‘আমি ওপর থেকে খেলা দেখেছি। কেন এমন হলো জানি না। অধৈর্য ব্যাপারটা ছিল, টেস্ট ব্যাটিং বলতে যা বোঝায় সে রকম তো ব্যাটিং করিনি আমরা। কেন এ ব্যাপারটা হচ্ছে, সেটা চিন্তার বিষয়।’

এছাড়া জাতীয় দলের পেসারদের ওপর হতাশাও প্রকাশ করেছেন তিনি। কোনো জায়গাতেই ম্যাচ জেতার মতো পারফরম্যান্স করতে পারছেন না পেসাররা। এমন অবস্থার জন্য তাদের ‘কমন সেন্সের’ অভাব দেখছেন জাতীয় দলের এই টিম ডিরেক্টর।

সংবাদ মাধ্যমের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এটা (টেস্টে ভালো মানের পেসার) যেদিন আল্লাহ দেয়। এছাড়া আর কী বলবো। প্রচুর অনুশীলন করে, ৬ ফিট লম্বা, ১৪০ গতিতে বল করে কিন্তু কোচ তো কাউকে গুলিয়ে খাইয়ে দিতে পারবে না। এটা কমন সেন্সের বিষয়। কোচরা অনুশীলন করায় কিন্তু খাইতে তো হবে আপনার। চিবাইতেতো হবে আপনার। আপনি যদি চিবাতে না পারেন! মাশরাফি কীভাবে উইকেট পেয়েছে? তাপস বৈশ্য কীভাবে উইকেট পেতো?’

প্রসঙ্গত, পাকিস্তানের ৩০০ রানের বিপরীতে ৭ উইকেটে ৭৬ তুলে চতুর্থ দিনের খেলা শেষ করেছে বাংলাদেশ। ২২৪ রান পিছিয়ে আছে বাংলাদেশ। আগামীকাল বুধবার পঞ্চম ও শেষদিনের খেলা শুরু করবে টাইগাররা। 

সাকিব ৩২ বলে ২৩ রান করে অপরাজিত রয়েছেন। অপরপ্রান্তে থাকা তাইজুল ১০ বল মোকাবেলা করলেও এখনও রানের খাতা খুলতে পারেননি। ফলো-অন এড়াতে আরও ২৫ রান করতে হবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর