২১ ডিসেম্বর, ২০২১ ২০:২২

কোহলির সামনে ‘গুরু’ দ্রাবিড়কে টপকে যাওয়ার সুযোগ

অনলাইন ডেস্ক

কোহলির সামনে ‘গুরু’ দ্রাবিড়কে টপকে যাওয়ার সুযোগ

রাহুল দ্রাবিড় ও বিরাট কোহলি।

দক্ষিণ আফ্রিকার মাটিতে ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়কে টপকে যাওয়ার সুযোগ রয়েছে টেস্ট দলের অধিনায়ক বিরাট কোহলির সামনে। ২৬ ডিসেম্বর থেকে শুরু হতে চলা তিন ম্যাচের টেস্ট সিরিজে দক্ষিণ আফ্রিকার মাটিতে রানের নিরিখে দ্রাবিড়কে টপকে যেতে পারেন কোহলি।

দক্ষিণ আফ্রিকায় ২২ ইনিংসে দ্রাবিড়ের রান ৬২৪। গড় ২৯.৭১। একটি শতরান ও দু’টি অর্ধশতরান করেছেন তিনি। সেখানে কোহলির রান মাত্র ১০ ইনিংসে ৫৫৮। গড় ৫৫.৮০। দু’টি শতরান ও দু’টি অর্ধশতরান করেছেন ভারতের টেস্ট অধিনায়ক। দ্রাবিড়ের থেকে মাত্র ৬৬ রান পিছিয়ে রয়েছেন কোহলি। প্রথম টেস্টেই সেই রান টপকে যেতে পারেন তিনি।

দক্ষিণ আফ্রিকায় ভারতীয়দের মধ্যে রানের তালিকায় এই মুহূর্তে চার নম্বরে রয়েছেন কোহলি। দ্বিতীয় স্থানে রয়েছেন ভিভিএস লক্ষ্মণ। ১৮ ইনিংসে তার রান ৫৫৬। অর্থাৎ শুধু দ্রাবিড় নন, লক্ষ্মণকেও টপকে যেতে পারেন ভারতের টেস্ট অধিনায়ক।

রানের তালিকায় শীর্ষে থাকা শচীন টেন্ডুলকারের থেকে অবশ্য অনেকটা পিছিয়ে রয়েছেন কোহলি। প্রোটিয়াদের দেশে ১৫ টেস্টে ৪৬.৪৪ গড়ে ১১৬১ রান করেছেন শচীন। পাঁচটি শতরান ও তিনটি অর্ধশতরান রয়েছে তার। সেই রান টপকাতে এখনও অনেকটা সময় লাগবে কোহলির।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর