২৭ মে, ২০২২ ১৮:০৮

রিয়ালকে হারিয়ে প্রতিশোধ নিতে চায় লিভারপুল

অনলাইন ডেস্ক

রিয়ালকে হারিয়ে প্রতিশোধ নিতে চায় লিভারপুল

২০১৮ সালের ফাইনালে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের কাছে পরাজয়ের বেদনা এখনো বইয়ে বেড়াচ্ছে ইয়ুর্গেন ক্লপের লিভারপুল। আগামীকাল শনিবার ফের ইউরোপীয় চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে দল দুটি। 

ইতোমধ্যে ১৩ বার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করেছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। তবে ফিরতি মোকাবেলায় এবার লিভারপুলের লক্ষ্য আগের হারের প্রতিশোধ নেয়া।

চ্যাম্পিয়ন্স লিগে গত ৫ মৌসুমে এটি হচ্ছে লিভারপুলের তৃতীয় ফাইনাল। এর আগে কিয়েভে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে ৩-১ গোলে হারের এক বছর পর নিজ দেশের প্রিমিয়ার লীগ প্রতিপক্ষ টটেনহ্যাম হটস্পার্সকে হারিয়ে শিরোপা ঘরে তুলতে সক্ষম হয় লিভারপুল। 

স্তাদে ডি ফ্রান্সে আসন্ন চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও কিছুটা ফেভারিট লিভারপুল। এটি হচ্ছে তাদের জন্য সপ্তম বারের মতো ইউরোপীয় সেরা হবার সুযোগ।    

অধিকাংশ সময় শিরোপা জয় করা রিয়ালের বিপক্ষে জয়লাভ করতে পারলে শিরোপা জয়ের দিক থেকে এসি মিলানের সহাবস্থানে পৌঁছে যাবে ইংলিশ ক্লাব। শুধু তাই নয় এ্যানফিল্ডে ট্রেবল নিয়ে যাবারও সুযোগ পাবে ক্লাবটি। কারণ ইতোমধ্যে ইংলিশ লিগ কাপ ও এফ এ কাপের শিরোপা ঘরে তুলেছে তারা।

এই মৌসুমে ৩১ গোল করা সালাহ বলেন,‘ আমি মনে করি এটি হবে প্রতিশোধের ম্যাচ। আলিসনকে দলভুক্ত করার পর ২০১৮ সালের তুলনায় অনেকটাই শক্তি সঞ্চার করেছে লিভারপুল। আর মধ্যমাঠে আলো ছড়াতে আছেন থিয়াগোা আলচানতারা ।

শেষ নয় মৌসুমে পঞ্চমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা লড়াইয়ে নামতে যাচ্ছে রিয়াল। ২০১৪ সালে অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়ে এই দৌঁড় শুরু করেছিল রিয়াল মাদ্রিদ। ওই সময়ও দলে ছিলেন বেনজেমা। কোচ হিসেবে আনচেলোত্তির প্রথম স্পেলে তার সঙ্গে ছিলেন লুকা মড্রিচও। প্রথম কোন কোচ হিসেবে চারবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল জয়ের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছেন ইতালির ওই কোচ। এর আগে এসি মিলানকে তিনি শিরোপা এনে দিয়েছিলেন ২০০৩ ও ২০০৭ সালে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

সর্বশেষ খবর