১৫ আগস্ট, ২০২২ ১০:২৪

ভারতকে হারানোর স্বপ্ন দেখছে জিম্বাবুয়ে

অনলাইন ডেস্ক

ভারতকে হারানোর স্বপ্ন দেখছে জিম্বাবুয়ে

সাদা বলের দুই সিরিজে বাংলাদেশকে হারিয়ে জিম্বাবুয়ের আত্মবিশ্বাস এখন আকাশছোঁয়া। যাতে ভর করে দলটির ব্যাটসম্যান ইনোসেন্ট কাইয়া বললেন, আসছে ওয়ানডে সিরিজে ভারতকে হারানোর আশায় আছেন তারা।

ভারতের সঙ্গে মুখোমুখি লড়াইয়ে জিম্বাবুয়ের পরিসংখ্যান অবশ্য খুব ভালো নয়। ১১ টেস্টের মধ্যে জিতেছে তারা দুইটি, হেরেছে ৭টি, বাকি দুই ম্যাচ ড্র। ওয়ানডেতে ২৯ বারের দেখায় মাত্র ৫ বার ভারতকে হারাতে পেরেছে তারা। আর টি-টোয়েন্টিতে ৭ ম্যাচে জয় কেবল দুইটি।

পুরনো অভিজ্ঞতা ভালো না হলেও এবার বেশ আত্মবিশ্বাসী জিম্বাবুয়ে। আগামী বৃহস্পতিবার শুরু হতে যাওয়া সিরিজে নিজেদের জয়ের স্বপ্ন দেখছেন কাইয়া। সেই সঙ্গে সিরিজে নিজের চাওয়ার কথাও এক সাক্ষাৎকারে বললেন তিনি।

কাইয়া বলেন, ২-১ ব্যবধানে জিতবে জিম্বাবুয়ে। আমরা সিরিজ জিতব। আর আমার ব্যক্তিগত চাওয়া, সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়া এবং সেঞ্চুরি করা। সহজ পরিকল্পনায় এটাই আমার লক্ষ্য।

ঘরের মাঠে সম্প্রতি বাংলাদেশকে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে হারায় জিম্বাবুয়ে। দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজে এই প্রথম দলটির বিপক্ষে জিতল তারা। আর ৫০ ওভারের সিরিজে ৯ বছর পর বাংলাদেশের বিপক্ষে পেল জয়ের স্বাদ।

ওয়ানডে সিরিজ জয়ে দারুণ অবদান ছিল কাইয়ার। প্রথম ওয়ানডেতে তিনশর বেশি রান তাড়া করার পথে তিনি উপহার দেন আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। দলের বিপদের মুহূর্তে সিকান্দার রাজার সঙ্গে গড়েন ম্যাচ জয়ী জুটি।

বাংলাদেশকে হারানো তাদের ক্রিকেটের জন্য অনেক বড় ইতিবাচক দিক হিসেবে দেখেন কাইয়া। ভারত সিরিজে এই ধারা বজায় রাখতে চান তারা। তিনি বলেন, জয়ের অনুভূতি সবসময়ই দারুণ। জয়ের ধারায় থাকলে, সবসময় ইতিবাচক মানসিকতা থাকে। তাই, হ্যাঁ, আমাদের জন্য বাংলাদেশের বিপক্ষে জয় ছিল ইতিবাচক বিষয়।

ভারত-জিম্বাবুয়ের ওয়ানডে সিরিজের বাকি দুই ম্যাচ হবে আগামী ২০ ও ২২ অগাস্ট। সবগুলো ম্যাচই হবে হারারেতে। সিরিজটি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর