২ ডিসেম্বর, ২০২২ ০৫:০৬

ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে নেতৃত্ব দেবেন কে?

অনলাইন ডেস্ক

ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে নেতৃত্ব দেবেন কে?

তামিম ইকবাল। ফাইল ছবি

চোটের কারণে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলতে পারবেন না তামিম ইকবাল। কুঁচকির চোটের কারণে নিয়মিত অধিনায়ককে ছাড়াই খেলতে হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। বৃহস্পতিবার প্রস্তুতি ম্যাচে চোট পেয়েছেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

জাতীয় দলের ফিজিও বায়েজীদুল ইসলাম বলেন, আমরা তাকে দুই সপ্তাহ পর্যবেক্ষণে রাখছি। এরপর তিনি রিহ্যাব শুরু করবেন। দুর্ভাগ্যবশত তিনি ওয়ানডেতে থাকছেন না, প্রথম টেস্ট খেলা নিয়েও সংশয় আছে।

তবে তার পরিবর্তে নেতৃত্ব দেবেন কে, তা এখনো চূড়ান্ত হয়নি। কারণ দীর্ঘদিন ধরেই ওয়ানডেতে সহ-অধিনায়ক নেই বাংলাদেশের। সহসা এই দায়িত্ব কাউকে দেওয়ার চিন্তা-ভাবনাও বোর্ডের নেই বলে জানালেন বিসিবি সভাপতি নাজমুল হাসান।

এ ব্যাপারে বৃহস্পতিবার দুপুরে মিরপুরে তিনি বলেন, সহ-অধিনায়ক এখন পর্যন্ত আমরা ঠিক করিনি। তামিম খেলতে না পারলে আমরা পরে সিদ্ধান্ত নেব। আনুষ্ঠানিকভাবে আগে শুনি কতদিনের জন্য খেলতে পারবে না। হঠাৎ করে কোনো সিদ্ধান্ত নেওয়া যাবে না। পুরো তথ্যটা পেয়ে আমাদের সিদ্ধান্ত নিতে হবে।

বিসিবি সভাপতি যখন এই কথা বলছেন, তখনও তামিমের ছিটকে যাওয়ার খবর আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি। রাতে সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি নিশ্চিত করে ওয়ানডে অধিনায়ক খেলতে পারবেন না ভারতের বিপক্ষে। সিরিজ শুরু হওয়ার দুই দিন আগে তাই দল জানে না তাদের নেতা কে?

প্রসঙ্গত, ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ আগামী ৪ ও ৭ ডিসেম্বর ঢাকার মিরপুরে আর ১০ ডিসেম্বর চট্টগ্রাম জহুর আহমেদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের শেষ ম্যাচ। এছাড়া দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি শুরু ১৪ ডিসেম্বর চট্টগ্রামে। ২২ ডিসেম্বর মিরপুরে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর