৩০ মে, ২০২৪ ১৪:২৮

যে কারণে বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচে বাড়তি নিরাপত্তা

অনলাইন ডেস্ক

যে কারণে বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচে বাড়তি নিরাপত্তা

টি-টোয়েন্টি বিশ্বকাপে ৯ জুন নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। এই ম্যাচ ঘিরে হামলার হুমকি পাওয়ার পর নিরাপত্তা বাড়ানো হয়েছে। 

জঙ্গি গোষ্ঠী আইএসএস-কে হুমকি দেয়ার পর নিউইয়র্ক শহরের গভর্নর কার্যালয়ের বিবৃতিতে বলা হয়েছে, তারা পরিস্থিতি পর্যবেক্ষণে রেখেছেন। তাদের দাবি, বিশ্বাসযোগ্য কোনো হুমকি নেই।

জঙ্গি সংগঠনের পক্ষ থেকে একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। সেখানে ভারত-পাকিস্তান ম্যাচে হামলা করার জন্য আহ্বান করা হয়েছে। এই হামলার নাম দেওয়া হয়েছে ‘লোন উলফ’। ভিডিওতে বলা হয়েছে, যে কেউ এই হামলা করতে পারে।

নাসাউ কাউন্টির পুলিশ কমিশনার প্যাট্রিক রাইডার এই হুমকির কথা জানিয়ে বলেছেন, সব রকম নিরাপত্তার ব্যবস্থা করা হবে। তিনি বলেন, ‘একটি ভিডিও বার্তায় জঙ্গি সংগঠনের পক্ষ থেকে ‘লোন উলফ’ হামলার হুমকি দেওয়া হয়েছে। যেখানে এত বড় একটা ম্যাচ এবং প্রচুর দর্শক আসবেন, সেখানে কোনও কিছুই উড়িয়ে দেওয়া যায় না।’

তবে রাতারাতি এই হুমকি দেওয়া হয়েছে, তা নয়। রাইডার জানিয়েছেন, গত এপ্রিল থেকেই জঙ্গি সংগঠন আইএস-খোরাসান এ রকম হামলার হুমকি দিচ্ছে। কিন্তু এবারের হুমকি একেবারে নির্দিষ্ট করে ভারত-পাকিস্তান ম্যাচের জন্য দেওয়া হয়েছে। সম্প্রতি নাসাউ স্টেডিয়ামের ওপর একটি ড্রোন দেখা গেছে। তাতে ম্যাচের তারিখ।

নিউইয়র্কে চারটি ম্যাচ খেলবে ভারত। ৫ জুন খেলবে কানাডার বিপক্ষে, এরপর ৯ জুন প্রতিপক্ষ পাকিস্তান, ১২ জুন প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র। এর আগে আগামী ১ জুন বাংলাদেশের বিপক্ষে একটি ওয়ার্মআপ ম্যাচও খেলবে ভারত। 

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর