২০ অক্টোবর, ২০২১ ০৪:১১

ওমানের বিপক্ষে জয় নিয়ে যা বললেন মাহমুদউল্লাহ

অনলাইন ডেস্ক

ওমানের বিপক্ষে জয় নিয়ে যা বললেন মাহমুদউল্লাহ

মাহমুদউল্লাহ রিয়াদ।

বিশ্বকাপের বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের সঙ্গে হেরে যায় বাংলাদেশ। আজ মঙ্গলবার ওমানের বিরুদ্ধে মাঠে নেমে প্রথমে ব্যাট করে ১৫৩ রান করে টাইগাররা।  সেই লক্ষ্যে তাড়া করতে নেমে নির্ধাতিত ২০ ওভারে ১২৭ রান করে তারা। ফলে নিজেদের দ্বিতীয় ম্যাচে ওমানকে ২৬ রানে হারিয়ে বিশকাপের মূলপর্বে খেলার আশা জিইয়ে রাখল টাইগাররা।

বাংলাদেশ ব্যাটিংয়ে লড়াকু সংগ্রহ পেয়েছে ঠিকই, কিন্তু ওপেনার নাঈম শেখ (৬৪) ও চারে নামা সাকিব আল হাসান (৪২) ছাড়া বলার মতো রান পাননি আর কেউই। এমনকি এই দুজন ছাড়া দুই অংকের দেখা পেয়েছেন শুধু মাহমুদউল্লাহ (১৭)। অন্যদিকে বোলিংয়ে একাই ৪ উইকেট পেয়েছেন মোস্তাফিজুর। কিন্তু তিনি রান খরচ করেছেন ৩৬টি। তাছাড়া ফিজ একাই ৮টি ওয়াইড দিয়েছেন। শুরুর দিকে তাসকিন আহমেদও রান বিলিয়েছেন। মূলত এসব কারণেই জয় পেয়ে তৃপ্ত নন টাইগার অধিনায়ক।

ম্যাচ শেষে মাহমুদউল্লাহ বলেন, 'জয় পেয়েছি ঠিকই, কিন্তু আমাদের বেশকিছু জায়গায় উন্নতি করতে হবে। আশা করি (এই জয়ে) সবাই খুশি। আমাদের জয় দেখার জন্য এখানে যারা খেলা দেখতে এসেছেন, সেই দর্শকদের ধন্যবাদ। তাদের জন্য, দেশের জন্য জয় পাওয়া সবচেয়ে গুরুত্বপূর্ণ। সাকিব ও নাঈম দারুণ ব্যাটিং করেছে। তাদের দুর্দান্ত জুটিতেই আমরা ১৫০ ছাড়ানো সংগ্রহ পেয়েছি। কিন্তু আমাদের নতুন বলে আরও ভালো করা উচিত ছিল, বিশেষ করে বেশকিছু ওয়াইড দিয়েছি। এই বিষয়গুলোর দিকে নজর দিতে হবে এবং এগুলো ঠিক করতে হবে। আমার মতে আমাদের ডেথ বোলিং ভালো করছে। মাঝামাঝি সময়ে আমরা খেলার নিয়ন্ত্রণ নিয়েছি। কিন্তু প্রথম ৬ ওভারে- ব্যাটিং ও বোলিংয়ে আরও উন্নতি করতে হবে। '

বৃহস্পতিবার (২১ অক্টোবর) পাপুয়া নিউগিনির (পিএনজি) বিপক্ষে প্রথম পর্বে নিজেদের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ। ওই ম্যাচে জেতার পাশাপাশি স্কটল্যান্ডের কাছে ওমানের হার কামনা করতে হবে টাইগারদের। তবে পিএনজিকে বড় ব্যবধানে হারাতে পারলে বিপদ কেটে যাবে। কারণ নেট রান রেটে এখনও বাংলাদেশের চেয়ে ওমান এগিয়ে। স্কটিশরা ওমানের কাছে হেরে গেলেও নেট রান রেটই শেষ পর্যন্ত বড় ইস্যু হয়ে দাঁড়াবে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর