২২ অক্টোবর, ২০২১ ১১:১৪

এবার বল হাতে বিশ্বকাপে চমক দেখাতে চান কোহলি

অনলাইন ডেস্ক

এবার বল হাতে বিশ্বকাপে চমক দেখাতে চান কোহলি

সংগৃহীত ছবি

বিশ্বকাপে ভারতের ষষ্ঠ বোলার বিকল্প কে হতে চলেছেন? হার্দিক পাণ্ডিয়ার ফিটনেস এবং ফর্ম নিয়ে চিন্তার মাঝেই অপ্রত্যাশিত একটি নাম ভেসে আসছে। তিনি হলেন খোদ অধিনায়ক বিরাট কোহলি। দীর্ঘদিন বাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ার্ম-আপ ম্যাচে বোলিং করেছেন বিরাট। 

শুধু বোলিং করেছেন তাই নয়, রীতিমতো নজরও কেড়েছেন। স্লো মিডিয়াম পেসার বিরাট কোহলি স্টিভ স্মিথ এবং ম্যাক্সওয়েলের সামনে ২ ওভারে মাত্র ১২ রান দিয়েছেন। পরিসংখ্যান বলছেন, বিরাট কোহলি বল করতে এসে ভাল সুইং পেয়েছেন। আর তাতেই ষষ্ঠ বোলার হিসাবে তার নাম উঠে আসছে।

কিন্তু প্রশ্ন হল, যাকে আসলে ভারতের ষষ্ট বোলার হিসাবে ভাবা হচ্ছিল, সেই হার্দিক পাণ্ডিয়ার কী খবর? ক্রিকেটবিশ্বে তিনি পরিচিত বিশ্বমানের প্রতিভা হিসাবে। তিনি ছন্দে থাকা মানে দিনের দিনে যে কোনও ম্যাচের ছবিই পালটে দতে পারেন। তবে সাম্প্রতিক সময়ে তিনি শুধুই চোটের সমস্যায় জর্জরিত। আইপিএলে শুধুই ব্যাটার হার্দিকের সাক্ষী থেকেছে গোটা ক্রিকেটবিশ্ব। বোলার হার্দিককে দেখা যায়নি। আর তাতেই প্রশ্ন উঠে গেছে টি-টোয়েন্টি বিশ্বকাপে কি হার্দিক আদৌ বোলিং করবেন?

তবে যাবতীয় জল্পনার অবসান ঘটিয়েছেন রোহিত শর্মা। তিনি জানিয়েছেন বিশ্বকাপে বোলিং করবেন হার্দিক। হার্দিক নিয়ে ভারতীয় ক্রিকেটের হিটম্যান বলেন, হার্দিক ধীরে ধীরে নিজের চেনা ছন্দে ফিরছে। আমি নিশ্চিত টি-টোয়েন্টি বিশ্বকাপে হার্দিক বোলিং করার জন্য ঠিক তৈরি থাকবে। আমাদের দলেরও একটা ছয় নম্বর বোলিং অপশন দরকার। আসলে এটা খুবই গুরুত্বপূর্ণ যাতে দলের মধ্যে সঠিক ব্যালান্স থাকে। 

বোলিং বিভাগের প্রশংসায় পঞ্চমুখ রোহিত আবার যোগ করেন, আমাদের প্রতিটা বোলারই দারুণ ফর্মে আছে। সবাই দারুণ পারফর্ম করছে। তাতেও একটা ছয় নম্বর বোলিং অপশান থাকাটা খুব জরুরি।

আইপিএলে নিষ্প্রভ ব্যাটিংয়ের জন্য সমালোচনায় বিদ্ধ হতে হয়েছে হার্দিককে। প্রায় প্রতিটা বিশেষজ্ঞের দাবি ছিল এমন ছন্নছাড়া ব্যাটিং করলে ভারতের দল থেকে বাদও পড়তে পারেন হার্দিক। তবে ওয়ার্ম-আপ ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ব্যাট হাতে দারুণ একটা ক্যামিও উপহার দিলেন হার্দিক। যিনি ছক্কা মেরে সাবলীল ভাবে ম্যাচটা ফিনিশও করলেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর