২২ মার্চ, ২০২৩ ১৫:১৭

এবার ‘টু-ফ্যাক্টর’ যাচাইয়ে ফি চালু করল টুইটার

অনলাইন ডেস্ক

এবার ‘টু-ফ্যাক্টর’ যাচাইয়ে ফি চালু করল টুইটার

প্রতীকী ছবি

এবার ‘টু-ফ্যাক্টর’ যাচাইকরণে এসএমএস কোড পরিষেবা ফি চালু করেছে টুইটার। মাইক্রোব্লগিং সাইটটি গত ২০ মার্চ থেকে নতুন এ সিদ্ধান্ত বাস্তবায়ন করে। প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম ভার্জ ও গ্যাজেট থ্রিসিক্সটি ডিগ্রির প্রতিবেদনে এসব তথ্য উঠে এসেছে।

গ্যাজেট থ্রিসিক্সটি ডিগ্রির তথ্যমতে, ২০২২ সালের অক্টোবরে মার্কিন ধনকুবের ইলন মাস্ক টুইটার অধিগ্রহণ করেন। এরপর থেকে প্লাটফর্মটিতে একের পর এক পরিষেবা ফি চালু করে আসছেন তিনি। প্রাতিষ্ঠানিক কৌশলগত কারণে চলতি বছরের ফেব্রুয়ারিতে কর্তৃপক্ষ ঘোষণা করেছিল, শুধু টুইটার ব্লু সাবস্ক্রাইবরা অ্যাকাউন্ট সুরক্ষিত রাখতে এসএমএসের মাধ্যমে লগইন কোড অনুরোধ করতে পারবেন। ঘোষণা অনুযায়ী গত ২০ মার্চ থেকে এ পরিষেবা চালু হয়।

‘টু-ফ্যাক্টর’ যাচাইকরণ পরিষেবা ব্যবহারকারীদের অ্যাকাউন্ট অত্যধিক সুরক্ষিত রাখতে সহায়ক। সাধারণত অ্যাকাউন্টে লগইন করার জন্য একজন ব্যবহারকারীকে পাসওয়ার্ড দিয়ে প্রবেশ করতে হয়। কিন্তু ‘টু-ফ্যাক্টর’ যাচাইকরণ পরিষেবা চালু থাকলে দ্বিতীয় ধাপে ব্যবহারকারীর সেলফোনে এসএমএসের মাধ্যমে একটি কোড পাঠানো হয়। কোডটি নির্ভুলভাবে ইনপুট দেয়ার পরই কেবল অ্যাকাউন্টে অ্যাকসেস করা যায়।

উল্লেখ্য, টুইটার ব্লু সাবস্ক্রিপশন করতে অ্যান্ড্রয়েড ও আইফোন ব্যবহারকারীকে প্রতি মাসে দিতে হয় ১১ ডলার এবং ১১৪ ডলার ৯৯ সেন্ট। এছাড়া ওয়েবভিত্তিক ব্যবহারকারীর প্রতি মাসের ফি ৮ ডলার এবং বার্ষিক ফি ৮৪ ডলার।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর