২২ মার্চ, ২০২৩ ১৬:২২

সুরক্ষার প্রতিশ্রুতি বজায় রাখতে টিকটকের রিফ্রেশড কমিউনিটি গাইডলাইন

প্রেস বিজ্ঞপ্তি

সুরক্ষার প্রতিশ্রুতি বজায় রাখতে টিকটকের রিফ্রেশড কমিউনিটি গাইডলাইন

নিরাপত্তার প্রতিশ্রুতি বজায় রাখতে টিকটক তাদের রিফ্রেশড কমিউনিটি গাইডলাইন ঘোষণা করেছে। এই ঘোষণার অংশ হিসেবে, প্ল্যাটফর্মটি তার কমিউনিটি নীতিমালাও প্রবর্তন করছে। কিছু মূল পরিবর্তন হলো-

এআই প্রযুক্তি দ্বারা তৈরি বা পরিবর্তিত সিন্থেটিক মিডিয়ার সাথে টিকটক কীভাবে আচরণ করে সে সম্পর্কে প্ল্যাটফর্মটি তাদের নিয়মগুলোকে আপডেট করছে। টিকটক তাদের বিদ্বেষমূলক বক্তৃতা এবং আচরণ সম্পর্কিত নীতিতে 'ট্রাইব’ নামক একটি সুরক্ষিত বৈশিষ্ট্য যুক্ত করছে। নাগরিক এবং নির্বাচনী অখণ্ডতা রক্ষার্থে টিকটক তাদের কাজ সম্পর্কে আরও বিশদ তথ্য প্রদান করবে, যেখানে সরকার, রাজনীতিবিদ এবং রাজনৈতিক দলের অ্যাকাউন্টগুলোর প্রতি প্ল্যাটফর্মটির দৃষ্টিভঙ্গিও বিবেচিত হবে।

টিকটকের নতুন কমিউনিটি গাইডলাইন বা নির্দেশিকাগুলো ২১ এপ্রিল থেকে কার্যকর হবে। সেই সাথে আগামী মাসগুলোতে প্ল্যাটফর্মটি তাদের মডারেটরদের অতিরিক্ত প্রশিক্ষণ প্রদান করবে, যাতে এই আপডেট হওয়া নিয়ম এবং মানগুলো কার্যকরভাবে প্রয়োগ শুরু হয়।

টিকটক তাদের মডারেশন বা নিয়ন্ত্রণ পদ্ধতির জন্য চারটি স্তম্ভও স্থাপন করে। ১. লঙ্ঘনমূলক কনটেন্ট অপসারণ। ২. বয়সসীমা অনুযায়ী কনটেন্ট যেটি শুধুমাত্র প্রাপ্তবয়স্কদের জন্য (১৮ বছর বা তার বেশি)। তবে কনটেন্ট অবশ্যই টিকটকের কমিউনিটি গাইডলাইন অনুযায়ী হতে হবে। ৩. যে কনটেন্ট বিস্তৃত দর্শকদের জন্য অনুপযুক্ত, সেটি ‘ফর ইউ’ ফিডে রিকমেন্ডের জন্য অযোগ্য করা। ৪. টিকটকের কমিউনিটিকে তাদের অভিজ্ঞতার নিয়ন্ত্রণে রাখার জন্য তথ্য সরঞ্জাম এবং উপায়গুলোকে শক্তিশালী করা।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর