৩১ মার্চ, ২০২৩ ০২:১৩

বাংলাদেশে ইনস্যুরটেকের কার্যক্রম ত্বরান্বিত করতে বেসিস ও আইডিআরএর’র বৈঠক

প্রেস বিজ্ঞপ্তি

বাংলাদেশে ইনস্যুরটেকের কার্যক্রম ত্বরান্বিত করতে বেসিস ও আইডিআরএর’র বৈঠক

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এবং বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)-এর মধ্যে আইডিআরএ কার্যালয়ে একটি বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে ইনস্যুরটেকের অগ্রগতি এবং একটি নিয়ন্ত্রণ কাঠামো তৈরির ক্ষেত্রে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

ফিনটেক এবং ডিজিটাল পেমেন্ট সম্পর্কিত বেসিস স্থায়ী কমিটি এই ইনস্যুরটেক কোম্পানিগুলোর জন্য একটি খসড়া নির্দেশিকা উপস্থাপন করেন এবং ৬০ দিনের মধ্যে এই খসড়া নির্দেশিকা চূড়ান্ত করার প্রস্তাব করেন।

বৈঠকে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী বলেন, আমাদের বীমা কোম্পানিগুলোর ব্যবস্থাপনাগুলো সেকেলে। বীমা কোম্পানিগুলোর আধুনিকায়ন, সেবার মানোন্নয়ন এবং বীমা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির জন্য বীমাখাতে তথ্যপ্রযুক্তির ব্যবহার নিশ্চিত করতে হবে।

বৈঠকে বেসিস সভাপতি রাসেল টি আহমেদ বীমা খাতের  অগ্রগতির জন্য  ইনস্যুরটেক কোম্পানিগুলোর গুরুত্ব তুলে ধরেন এবং সুষ্ঠুভাবে ব্যবসা পরিচালনার জন্য ইনস্যুরটেক কোম্পানিগুলোর একটি নিয়ন্ত্রণ কাঠামো তৈরির প্রয়োজনীয়তা ও নিয়ন্ত্রণ কাঠামো তৈরির আহ্বান জানান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ফিনটেক এবং ডিজিটাল পেমেন্ট সম্পর্কিত বেসিস স্থায়ী কমিটির চেয়ারম্যান এবং বিডি জবসের প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহিম মাশরুর, ফিনটেক এবং ডিজিটাল পেমেন্ট সম্পর্কিত বেসিস স্থায়ী কমিটির কো-চেয়ারম্যান ফিদা হক, বিমাফাই-এর প্রধান নির্বাহী কর্মকর্তা আলভী নিজাম নাফি, ইনস্টাশিওর-এর ব্যবস্থাপনা পরিচালক রাফায়েল কবির, জিবিএল ফিনটেকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ সাইফুর রহমান, ছায়া ডট এক্স ওয়াই জেড-এর শাওন শাহরিয়ার।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর