শিরোনাম
মঙ্গলবার, ২৫ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

তারে আটকাচ্ছে চলন্ত গাড়ি

শহরজুড়ে যেন তারের গাছ লাগানো হয়েছে! তারে আটকাচ্ছে চলন্ত গাড়ি। বন্ধ হচ্ছে সড়ক। কোথাও গাড়িতে লেগে তার ছিঁড়ে যাচ্ছে

মহিউদ্দিন মোল্লা, কুমিল্লা

তারে আটকাচ্ছে চলন্ত গাড়ি

কুমিল্লা নগরের বিভিন্ন বিদ্যুতের খুঁটিতে তার আর তার। খুঁটির ওপরে বিদ্যুতের তার। নিচে ডিস, ইন্টারনেট লাইনসহ বিভিন্ন লাইনের তার ঠাঁই নিয়েছে। শহরজুড়ে যেন তারের গাছ লাগানো হয়েছে! তারে আটকাচ্ছে চলন্ত গাড়ি। বন্ধ হচ্ছে সড়ক। কোথাও গাড়িতে লেগে তার ছিঁড়ে যাচ্ছে। মানুষ আহত হচ্ছে। যেনতেনভাবে তার ঝুলানোর কারণে এমনটা হচ্ছে বলে নগরবাসীর অভিযোগ। এদিকে মাকড়সার বাসার মতো তারে নগরীর সৌন্দর্য নষ্ট হচ্ছে।

নগরীর কান্দিরপাড়, নিউ মার্কেট, পুরাতন চৌধুরীপাড়া, আওয়ার লেডি স্কুল মোড়, ফৌজদারি, কাপ্তান বাজার, মগবাড়ি, রানীরবাজার, রেইসকোর্স, রাজগঞ্জ, পুলিশ লাইন, শাসনগাছা, বাদশা মিয়ার বাজার, ধর্মপুর, চকবাজার, ঝাউতলা, ধর্মসাগর রোড, ভিক্টোরিয়া কলেজ রোড, দৌলতপুর, বিসিক শিল্পনগরী এলাকায় তারের জঞ্জাল রয়েছে। মনোহরপুরে বিলাসবহুল বিপণি বিতানের সামনে তারের স্তূপ যেন কাকের বাসা হয়ে আছে! শিক্ষাবিদ জহিরুল হক দুলাল বলেন, নগরীতে অপরিকল্পিত তারের জঞ্জাল দীর্ঘদিনের। এর কারণে প্রায়ই দুর্ঘটনা ঘটছে। এটি নগর পরিবেশের জন্য হুমকির কারণ হয়ে দাঁড়িয়েছে।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কুমিল্লা বিতরণ অঞ্চলের প্রধান প্রকৌশলী তোফাজ্জল হোসেন বলেন, যেখানে খুঁটি বসছে সেখানেই কিছু লোকজন ঝুঁকিপূর্ণভাবে  তার ঝুলিয়ে দিচ্ছে। প্রক্রিয়াটি অবৈধ ও ঝুঁকিপূর্ণ। এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

কুমিল্লা সিটি মেয়র মনিরুল হক সাক্কু বলেন, এ নিয়ে আমরা বার বার সতর্ক করছি। এগুলো যেন পরিকল্পনা মাফিক করা হয়। তারের জঞ্জাল অপসারণ নিয়ে আমরা ইন্টারনেট ও ক্যাবল নেটওয়ার্ক ব্যবসায়ীদের সঙ্গে কথা বলব। নগরীর সৌন্দর্য রক্ষায় কোনো ছাড় দেওয়া হবে না।

সর্বশেষ খবর