রবিবার, ১২ জুন, ২০২২ ০০:০০ টা

রেলওয়ের দুই পদে বাছাই পরীক্ষা ১৭ জুন

চাকরির খোঁজ ডেস্ক

রেলওয়ের দুই পদে বাছাই পরীক্ষা ১৭ জুন

বাংলাদেশ রেলওয়ের শূন্য পদ পূরণের জন্য গার্ড গ্রেড-২ এবং সহকারী লোকোমোটিভ মাস্টার গ্রেড-২ পদের বাছাই পরীক্ষার (এমসিকিউ) সময়সূচি, আসনবিন্যাস ও নির্দেশনা প্রকাশ হয়েছে। গার্ড গ্রেড-২ ও সহকারী লোকোমোটিভ মাস্টার গ্রেড-২ পদের পরীক্ষা ১৭ জুন অনুষ্ঠিত হবে। ওই দিন সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা শুরুর পর অর্থাৎ সকাল ১০টার পর কোনো পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না। পরীক্ষার্থী যে সেট নম্বরের উত্তরপত্র পাবেন, তাকে একই সেট নম্বরের প্রশ্নপত্র দেওয়া হবে। উত্তরপত্রের সেট নম্বর প্রশ্নপত্রের সেট নম্বর এক এবং অভিন্ন হতে হবে। পরীক্ষা শেষ হলে পরীক্ষার্থী নিজ নিজ আসনে অবস্থান করবেন। পরিদর্শক উত্তরপত্র সংগ্রহ করে বুঝে নেওয়ার পর পরীক্ষার্থী পরীক্ষা কক্ষ ত্যাগ করবেন। পরীক্ষার্থী প্রশ্নপত্র নিয়ে যেতে পারবেন না। প্রবেশপত্র ছাড়া কোনো পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না। প্রবেশপত্রের ছবি ও স্বাক্ষরের সঙ্গে হাজিরা তালিকার ছবি ও স্বাক্ষর মিলিয়ে দেখা হবে। পরীক্ষা কেন্দ্রে বইপুস্তক, ব্যাগ, হাতঘড়ি, পকেটঘড়ি, ইলেকট্রনিক ঘড়ি, মুঠোফোন, ঘড়িসদৃশ মুঠোফোন, ক্যালকুলেটর বা কোনো ইলেকট্রনিক বা যোগাযোগ ডিভাইস আনা সম্পূর্ণ নিষিদ্ধ। পরীক্ষার সময় পরীক্ষার্থীরা কানের ওপর কোনো আবরণ রাখতে পারবেন না। পরীক্ষার হলে পরীক্ষার্থীরা গয়না বা অলংকার জাতীয় কিছু ব্যবহার করবেন না। পরীক্ষার হলে ক্রেডিট কার্ড/ ব্যাংক কার্ড সদৃশ কোনো কিছু বহন করা যাবে না।

এ পরীক্ষায় মোট ৭০টি প্রশ্ন থাকবে পূর্ণমান ৭০। পরীক্ষার্থী প্রতিটি শুদ্ধ উত্তরের জন্য ১ নম্বর পাবেন। পরীক্ষার জন্য পূর্ণ সময় ১ ঘণ্টা ৩০ মিনিট।

পরীক্ষার প্রবেশপত্র টেলিটকের ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে হবে। ৮ জুন বিকাল ৪টা থেকে প্রবেশপত্র ডাউনলোড করা যাচ্ছে। প্রার্থীদের সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি আবশ্যিকভাবে অনুসরণ করে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে এবং অবশ্যই মাস্ক পরতে হবে।

সর্বশেষ খবর