২৬ অক্টোবর, ২০২১ ১৫:১৯

চলনবিলে নতুন জীবন পেল ৬০টি বক ও কালিম পাখি

নাটোর প্রতিনিধি

চলনবিলে নতুন জীবন পেল ৬০টি বক ও কালিম পাখি

চলনবিলে আবার নতুন জীবন পেল ৬০টি বক ও কালিম পাখি। মঙ্গলবার ভোরে সিংড়ার চলনবিলের শালিখা এলাকায় পাখি শিকারীদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান চালায় রাজশাহী বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ এবং পরিবেশবাদী সংগঠন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্যরা। 

অভিযানে কুড়িটি কিল্লা ঘর ধ্বংস করা হয়। উদ্ধার করা হয় পাখিসহ শিকারের সরঞ্জাম। পরে চলনবিলের পেট্রোবাংলা পয়েন্ট এলাকায় উদ্ধারকৃত বক ও দুর্গাপুরের উদ্ধারকৃত অর্ধশত বেগুনি কালিম পাখি অবমুক্ত করা হয়।

এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) রকিবুল হাসান, চৌগ্রাম ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলা, রাজশাহী বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বন্যপ্রাণী ও জীববৈচির্ত্য সংরক্ষণ কর্মকর্তা রাহাত হোসেন, বন্যপ্রাণী পরিদর্শক জাহাঙ্গীর কবির, চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম।

চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বলেন, চলনবিলে পাখি ও প্রকৃতি বাঁচাতে প্রতিদিন ভোরে তার সদস্যরা বিলের দুর্গম এলাকায় ছুটে যাচ্ছেন। শিকারীদের আটক করে প্রশাসনের মাধ্যমে সাজা প্রদান ও মুচলেকা নিচ্ছেন। এছাড়াও মানুষকে সচেতন করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর