Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১ জুন, ২০১৯ ১১:৩০
আপডেট : ১ জুন, ২০১৯ ১১:৩৪

'আমরা রাজু ভাস্কর্যেই ঈদ করব', অবস্থান কর্মসূচি অব্যাহত পদবঞ্চিতদের

নিজস্ব প্রতিবেদক

'আমরা রাজু ভাস্কর্যেই ঈদ করব', অবস্থান কর্মসূচি অব্যাহত পদবঞ্চিতদের

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) রাজু ভাস্কর্যে টানা সপ্তম দিনের মতো শনিবার অবস্থান কর্মসূচি অব্যাহত রেখেছেন ছাত্রলীগের পদবঞ্চিতরা। গতকাল শুক্রবার বিকালে নিজেদের অবস্থান জানাতে সংবাদ সম্মেলন করেন তারা। এ সময় আসন্ন ঈদ রাজু ভাস্কর্যের পাদদেশে পালন করার কথা জানানো হয়েছে তাদের পক্ষ থেকে।

আন্দোলনকারীদের অভিযোগ, ছাত্রলীগের কমিটিতে বিতর্কিত ১৯ নেতার নাম প্রকাশ না করার মাধ্যমে তাদের বাঁচানোর চেষ্টা করছেন সংগঠনটির সভাপতি এবং সাধারণ সম্পাদক। এছাড়া আন্দোলনে থাকা নেতা কর্মীদের খোঁজ না নেওয়ায় ক্ষোভ প্রকাশ করেন। সংবাদ সম্মেলনে ছাত্রলীগের সাবেক উপ-মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আল মামুন বলেন, যে ১৯ জনের পদ শূন্য ঘোষণা করা হয়েছে, তাদের নাম প্রকাশ করা হয়নি। আপা (শেখ হাসিনা) নির্দেশ দিয়েছেন- বিতর্কিতদের বাদ দিয়ে কমিটি পুনর্গঠন করতে। কিন্তু তারা বিতর্কিতদের বাদ দিতে রাজি নয়। তাদের নাম প্রকাশ না করে বৈধতা দিতে চাচ্ছেন তারা। 

আন্দোলনকারীদের মুখপাত্র ছাত্রলীগের গত কমিটির কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক রাকিব হোসেন বলেন, আমার এখানেই (রাজু ভাস্কর্য) ঈদ করব, আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত এখানে আছি আমরা। আমরা চাই বিতর্কিতদের বাদ দিয়ে কমিটি পুনর্গঠন। কিন্ত তাদের নাম প্রকাশ না করে তাদের বাচাঁনোর চেষ্টা করা হছে। একারণে আমরা প্রধানমন্ত্রীর সাথে দেখা কর সব বলতে চাই।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক সাঈফ বাবু, জসীম উদ্দীন হল ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শাহেদ খান।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য