শিরোনাম
প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি, ২০২০ ১৮:১৬

র‌্যাগিংয়ের সাথে সম্পৃক্ত থাকলে পুলিশে সোপর্দ করা হবে: শাবি উপাচার্য

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

র‌্যাগিংয়ের সাথে সম্পৃক্ত থাকলে পুলিশে সোপর্দ করা হবে: শাবি উপাচার্য

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আমাদের শিক্ষার্থীদের গুণগত মান, উৎকর্ষতা ও গবেষণার মান বাড়ানোর লক্ষ্যে শিক্ষকরা কাজ করে যাচ্ছে। তবে বছরের প্রথম দিকে কিছু সিনিয়র নবীন শিক্ষার্থীদের উপর র‌্যাগিংয়ের নামে শারীরিক ও মানসিক নির্যাতন করে। ফলে নবীনরা মানসিকভাবে ভেঙ্গে পড়ে। র‌্যাগিংয়ের সাথে ভবিষ্যতে কেউ সম্পৃক্ত থাকলে তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন কঠোর ব্যবস্থা নিবে। সেই সাথে তাদের পুলিশের কাছেও সোপর্দ করা হবে। 

আজ রবিবার সকাল দশটায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে ‘এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন স্বর্ণপদক প্রদান’ অনুষ্ঠানে উপাচার্য এসব কথা বলেন। 

গণিত বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. গোলাম আলী হায়দার চৌধুরীর সভাপতিত্বে ও সহযোগী অধ্যাপক ড. চন্দ্রানী নাগের সঞ্চালনায় এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. সাজেদুল করিম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার এবং এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক তন্দ্রা চাকমা।

কৃতিত্বপূর্ণ ফলাফলের স্বীকৃতিস্বরুপ বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের তিন শিক্ষার্থীকে এ স্বর্ণপদক প্রদান করা হয়। ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ফাহমিদা আফরোজ স্নাতক ক্যাটাগরিতে, ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শামিমা নাসরিন স্নাতকোত্তর (সাধারণ) ক্যাটাগরিতে ও ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. সাদেকুর রহমান রনি স্নাতকোত্তর (থিসিস) ক্যাটাগরিতে স্বর্ণপদক পান।

উল্লেখ্য, এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন ২০১৭ সাল থেকে প্রতিবছর বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের কৃতিত্বপূর্ণ ফলাফলকৃত শিক্ষার্থীদেরকে স্বর্ণপদক প্রদান করে আসছে।   

 

বিডি প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য