শিরোনাম
১৮ ফেব্রুয়ারি, ২০২০ ১৯:৪৭

হাবিপ্রবিতে নারী শিক্ষককে গালিগালাজের প্রতিবাদে মানববন্ধন

দিনাজপুর প্রতিনিধি :

হাবিপ্রবিতে নারী শিক্ষককে গালিগালাজের প্রতিবাদে মানববন্ধন

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) রিজেন্ট বোর্ড এর সদস্য, ‘মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী গণতান্ত্রিক শিক্ষক পরিষদ’-এর সভাপতি এবং পোস্ট গ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ড. ফাহিমা খানমকে অকথ্য ভাষায় গালিগালাজ করার প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে।

মঙ্গলবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এই মানববন্ধন পালন করা হয় মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী গণতান্ত্রিক শিক্ষক পরিষদ এর ব্যানারে। মানববন্ধনে বক্তারা বলেন, রিজেন্ট বোর্ড বিশ্ববিদ্যালয়ের একটি সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম। তার একজন সম্মানিত সদস্য প্রফেসর ড. ফাহিমা খানমকে গালিগালাজ করেন বিশ্ববিদ্যালয়ের গাড়িচালক মো. জাহাঙ্গীর আলম। 

এছাড়াও ঐ কর্মচারীর নেতৃত্বে ৩-৪জন উচ্ছৃঙ্খল কর্মচারী বিভিন্ন সময়ে প্রশাসনের দায়িত্বপ্রাপ্ত শিক্ষকবৃন্দকে কুরুচিপূর্ণ ভাবে ব্যঙ্গ করে থাকেন।
মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা প্রফেসর ডা. মো.ফজলুল হক বলেন, আমরা  মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী গণতান্ত্রিক শিক্ষক পরিষদের পক্ষ থেকে এর সুষ্ঠু বিচার দাবি করছি। 

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন পরিষদের কার্যনির্বাহী কমিটির সদস্য প্রফেসর ড. ভবেন্দ্র কুমার বিশ্বাস, সহ-সভাপতি প্রফেসর ড. মো. শাহাদত হোসেন খান, যুগ্ম সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. তারিকুল ইসলাম, প্রফেসর ড. মো. খালেদ হোসেন, প্রফেসর রোজিনা ইয়াসমিন লাকী, সাংগঠনিক সম্পাদক প্রফেসর ড. ইমরান পারভেজ প্রমুখ। মানববন্ধনে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী গণতান্ত্রিক শিক্ষক পরিষদ এবং পোস্ট গ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের বিভিন্ন বিভাগের শিক্ষকও অংশগ্রহণ করেন।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর